নকলায় কথিত মাজারের চা পানে অসুস্থ ১৪

শেরপুরের নকলা উপজেলায় কথিত মাজারের চা পান করে অন্তত ১৪ জন ভক্ত অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে চারজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

মঙ্গলবার রাতে উপজেলার উরফা ইউপির রানী শিমুল এলাকায় মৃত হাকিম ফকিরের কবরের মাজারে উরশ চলাকালে ওই ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্র জানায়, রানী শিমুল এলাকার মনেজ আলী তার বাবা মৃত হাকিম ফকির মারা যাওয়ার পরে তার কবরকে মাজার বানিয়ে প্রতিবছর উরশ পালন করে আসছে। উরশে বিভিন্ন এলাকা থেকে আসা ভক্তরা মঙ্গলবার রাতে আসেন। এই সুযোগে মাজারের খাদেম সাত্তার দরপট বাজার থেকে চা পাতা ও বিভিন্ন সরঞ্জাম এনে মাজার এলাকায় চা তৈরি করে বিক্রি করেন। ওই চা পান করে নারীভক্তসহ অন্তত ১৪ জন অসুস্থ হয়ে পড়লে তাদের রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এরপরে চারজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। তবে এখন সবাই আশঙ্কামুক্ত বলে জানা গেছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান রেজাউল হক হীরা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনটি দুঃখজনক। মাজার হওয়ার পরে এমন ঘটনা এই প্রথম ঘটল। সাবেক ইউপি চেয়ারম্যান নূরে আলম তালুকদার ভুট্টো বলেন, মাজারে এমন ঘটনা শুনার পরে গভীর রাতে আমরা দুই ভাই ঘটনাস্থলে ছুটে যাই এবং স্থানীয়দের সহযোগিতায় অসুস্থদের দ্রুত হাসপাতালে প্রেরণের ব্যবস্থা করি। এ ঘটনার সাথে যে বা যারা জড়িত আছেন তদন্ত সাপেক্ষে অপরাধীদের আইনের আওতায় আনার দাবি করেন তারা।

উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মজিবর রহমান বলেন, চায়ের মধ্যে এমন কিছু মিশানো হয়েছিল, যা খেয়ে ভক্তরা অসুস্থ হয়ে পড়ে। ল্যাবে পরীক্ষা করলে বোঝা যাবে চায়ের মধ্যে কী মেশানো হয়েছিল। এই মুহূর্তে নির্দিষ্ট করে কিছু জানা যায়নি না বলে তিনি সাংবাদিকদের জানান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান ও নকলা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আফজাল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করাসহ হাসপাতালে থাকা ওইসব রোগীর খোঁজখবর নিয়েছেন।


ছাত্রলীগের হোলি উৎসব
সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব দোল পূর্ণিমা বা হোলি উৎসব
বিস্তারিত
সিরাজগঞ্জে বৃদ্ধকে পিটিয়ে হত্যা, মা-মেয়ে
সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার মুকন্দগাঁতী পশ্চিমপাড়া গ্রামে বিবদমান জমি নিয়ে সালিশি
বিস্তারিত
চিকিৎসা ক্ষেত্রে অবদানের জন্য সম্মাননা
চিকিৎসা ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য হৃদরোগ বিশেষজ্ঞ জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার
বিস্তারিত
প্রতারক প্রেমিক কলেজছাত্র গ্রেফতার
প্রেম করে প্রেমিকার সাথে গভীর সম্পর্ক গড়ে তুলে বিয়ে না
বিস্তারিত
স্বাস্থ্য বিভাগের আফজালের সহযোগীর বিরুদ্ধে
স্বাস্থ্য বিভাগের সাবেক হিসাবরক্ষক আলোচিত আফজাল হোসেনের আরেক সহযোগীর বিরুদ্ধে
বিস্তারিত
ওজোপাডিকোর উদাসীনতায় মৃত্যুঝুঁকিতে অর্ধশত পরিবার
ওজোপাডিকোর উদাসীনতায় প্রায় অর্ধশতাধিক পরিবার প্রতি মুহূর্তে মৃত্যুর ঝুঁকি নিয়ে
বিস্তারিত