ঢাকার চকবাজার ট্রাজেডি

ভ্যানেই পুড়েছে কুড়িগ্রামের ৩ যুবক: লাশ দাফন

হতদরিদ্র ৩ যুবক কাজ করত ঢাকার চকবাজারের একটি জুতার দোকানে। বুধবার রাত ১০টায় জুতার দোকান থেকে মালামাল নিয়ে অন্য দোকানে সরবরাহ করতে যেতে সিলিন্ডার বিস্ফোরণে তাদের নিজ ভ্যানেই দগ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান এ হতভাগ্য ৩ যুবক। নিহতরা হলেন- নাগেশ্বরী উপজেলার আবু বক্করের পুত্র খোরশেদ আলম(২২), একই উপজেলার হাজিপাড়া গোবর্ধনকুঠি গ্রামের রাজু মিয়া (১৮) ও সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের শিবের চর মাঠের পাড় এলাকার আব্দুল কাদেরের পুত্র সজিব (২৩)।

ঢাকার চকবাজার ট্রাজেডির শিকার কুড়িগ্রামের এই ৩ জনের মরদেহ পারিবারিকভাবে দাফন করা হয়েছে। শুক্রবার সকাল ১০টায় গ্রামের বাড়িতে তাদের লাশ এসে পৌঁছালে পরিবারের সদস্যরা কান্নায় ভেঙে পড়েন।

পারিবারিক সূত্রে জানা যায়, এরা সবাই চকবাজার এলাকায় ছোটবেলা থেকেই একটি জুতার দোকানে কাজ করত। খোরশেদ আলমের মামা নবিউল্লাহ জানান, খোরশেদ আলম বাবার একমাত্র ছেলে। তার বাড়িভিটা ৬ শতক জমি ছাড়া কোনো সহায়-সম্বল নেই। জুতার দোকানে কাজ করে সে দিনমজুর বাবাকে সাহায্য করত।

রাজু মিয়ার ভাই মাসুদ জানান, তারা দুই ভাই এবং তাদের বাবা মারা যাওয়ার পর রাজু চলে যায় ঢাকায় জুতার দোকানে কাজ করতে। বাড়িভিটা ছাড়া তাদের কোনো জমি নেই। এছাড়া সজিব ওই জুতার দোকানে কাজ করে প্রায় ১১ বছর ধরে। তাদেরও বাড়িভিটা ছাড়া কোনো জমি নেই। তার পিতা আব্দুল কাদের বলেন, ‘মোর একনামাত্র বেটা তাইও চলি গেইল। এ্যালা কাক নিয়া থাকমো।’

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, মরদেহ দাফনের জন্য প্রত্যেক পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে ঢাকায় ২০ হাজার টাকা করে দেয়া হয়েছে।

কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন জানান, দুর্ঘটনায় নিহতদের পরিবারের খোঁজখবর নেয়া হচ্ছে। তাদের পরিবারকে আর্থিক সহায়তা দেয়ার বিষয়টি বিবেচনা করা হচ্ছে।


সংবর্ধনার নামে চেয়ারম্যানের এ কেমন
পঞ্চম উপজেলা নির্বাচনের প্রথম ধাপে বান্দরবান জেলার আলীকদম উপজেলায় নির্বাচন
বিস্তারিত
সবার সামনে বিধবা নারীকে জাপটে
গত সপ্তাহে উপজেলা নির্বাচনের প্রথম ধাপে বান্দরবানের আলীকদমে চেয়ারম্যান নির্বাচিত
বিস্তারিত
নারায়ণগঞ্জ জেলা যুবদলের পূর্নাঙ্গ কমিটি
দীর্ঘ প্রায় ২ যুগ পর অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে
বিস্তারিত
ওয়ার্ল্ড এন্টি টোরোরিজম রংপুর কমিটির
ওয়ার্ল্ড এন্টি টোরোরিজম সংগঠন রংপুর জেলা কমিটির পরিচিতি এবং প্রথম
বিস্তারিত
লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন শিক্ষামন্ত্রী
চাঁদপুরে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ভোট দিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু
বিস্তারিত
সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে ডিএমপির
টাঙ্গাইলের সুবিধাবঞ্চিত পথশিশুদের অবৈতনিক শিক্ষা প্রতিষ্ঠান ফ্রেন্ডশিপ স্কুলের শিক্ষার্থীদের নিয়ে
বিস্তারিত