টেস্ট দলেও সৌম্য

ক্রীড়া ডেস্ক

একেই বলে সৌভাগ্য! ওয়ানডে সিরিজের পর টেস্ট দলেও জায়গা পেয়ে গেলেন সৌম্য সরকার। নিউজিল্যান্ডের বিপক্ষে না থাকলেও তাঁকে রেখে দেওয়া হয়েছে। এর আগে মূল দলে থাকা পেসার তাসকিন আহমেদ চোটের কারণে ছিটকে গেলে সেই জায়গায় ডাক পান আরেক পেসার ইবাদত হোসেন। তিন ম্যাচ টেস্ট সিরিজে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের খেলা নিয়ে শঙ্কা তো আছেই।

বাংলাদেশের সবশেষ টেস্টে খেলেছেন সৌম্য। গত নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মিরপুর টেস্টে খেলেছেন তিনি। নিউজিল্যান্ড সফরে গিয়ে ওয়ানডে সিরিজে ভালো করতে পারেননি। কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজে না থাকলেও সাকিবকে যেহেতু টেস্টে পাওয়ার নিশ্চয়তা নেই, তার শূন্যস্থান পূরণ করতে ওয়ানডে দলের সৌম্যকে রেখে দেওয়া হয়েছে নিউজিল্যান্ডে। যদিও সবশেষ ১০ টেস্ট ইনিংসে সৌম্যর ব্যাটে কোনো ফিফটি নেই আর সবশেষ ছয় ইনিংসের চারটি ছুঁতে পারেননি দুই অঙ্ক।

২৮ ফেব্রুয়ারি হ্যামিল্টনে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। তার আগে শনিবার থেকে লিঙ্কনে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। সৌম্যকে যোগ করায় টেস্ট দল  আবার দাঁড়িয়েছে ১৫ জনে।

২০১৬-১৭ মৌসুমে বাংলাদেশের সবশেষ নিউজিল্যান্ড সফরের টেস্ট দলে ফিরেছিলেন সৌম্য। সেবার ইমরুল কায়েসের চোটের কারণে দ্বিতীয় টেস্টে সুযোগ পেয়ে ক্রাইস্টচার্চে ৮৬ ও ৩৬ রান করেছিলেন সৌম্য। আবারো সাদা পোশাকে তার ওপর আস্থা রেখেছেন নির্বাচকরা।

সাকিব না থাকায় দলের সহ-অধিনায়ক মাহমুদউল্লাহকে অধিনায়ক করা হতে পারে। এদিকে, ওয়ানডে সিরিজ শেষে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, সাব্বির রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন ও শফিউল ইসলাম দেশে ফিরে আসছেন।

বাংলাদেশ টেস্ট দল : মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, লিটন দাস, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান ও ইবাদত হোসেন।


ইংল্যান্ড পৌঁছেই অনুশীলনে টাইগাররা
দোর্দণ্ড প্রতাপে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষ করে গত শনিবার (
বিস্তারিত
এই প্রথম রোজা রেখেছে মাশরাফি
জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজা আগেই জানিয়েছিলেন,
বিস্তারিত
দেশের পথে মাশরাফি, দুবাই যাচ্ছেন
আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ মিলিয়ে আড়াই মাসের সফর। ত্রিদেশীয়
বিস্তারিত
বিশ্বকাপে বল হাতে আগুন ঝরিয়েছেন
দরজায় কড়া নাড়ছে ১২তম ক্রিকেট বিশ্বকাপ। এ প্রতিযোগিতাটি ইংল্যান্ড এবং
বিস্তারিত
মুক্তি পেল বিশ্বকাপের থিম সং
অবশেষে মুক্তি পেল আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের থিম সং। বিশ্বকাপ শুরুর
বিস্তারিত
মাশরাফির যে ‌কথায় জ্বলে উঠলেন
আন্তর্জাতিক টুর্নামেন্টের ফাইনালে এর আগে ছয়বার খুব কাছে গিয়ে হেরেছে
বিস্তারিত