‘প্রবাসীদের দক্ষতা কাজে লাগাতে চায় সরকার’

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, দেশের উন্নয়নের জন্য সরকার প্রবাসীদের রেমিটেন্স ও দক্ষতা কাজে লাগাতে চায়। সরকারি-বেসরকারি অংশীদারিত্বের মাধ্যমে এ দেশকে উন্নত দেশে রূপান্তর করার পরিকল্পনার কথাও জানান তিনি।

শুক্রবার রাতে সিলেট নগরীর হাউজিং এস্টেট আবাসিক এলাকার প্রতিষ্ঠার ৫০ বছর এবং হাউজিং এস্টেট অ্যাসোসিয়েশনের সুবর্ণ জয়ন্তী উৎসবে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, সরকার সিলেটসহ সারা দেশের উন্নয়নে অত্যন্ত আন্তরিক। তিনি সিলেটের উন্নযনে একটি দল হিসেবে কাজ করার আহ্বান জানান। এ ব্যাপারে তিনি সকলকে আন্তরিক হতে অনুরোধ করেন।

হাউজিং এস্টেট এলাকায় আয়োজিত এ অনুষ্ঠানে হাউজিং এস্টেটের সাবেক সভাপতি ও সিনিয়র সিটিজেনদের সম্মাননা প্রদান করা হয়। তাছাড়া এ অনুষ্ঠান উপলক্ষে প্রকাশিত স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

পঞ্চাশ বছর পূর্তি অনুষ্ঠানের আহ্বায়ক কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদীর সভাপতিত্বে ও আব্দুল করিম কিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এবং সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফর রহমান।

এর আগে সকালে সুবর্ণ জয়ন্তী উৎসব উপলক্ষে এলাকার পুরুষ-নারী-শিশুদের সমন্বয়ে এক বর্ণাঢ্য র‌্যালি হাউজিং এস্টেট এলাকা প্রদক্ষিণ করে।-ইউএনবি


জাতীয়তাবাদী সাইবার দলের সভাপতি আটক
সামাজিক যোগাযোগ মাধ্যমে মুক্তিযুদ্ধকে অবমাননা করে পোস্ট ও রাষ্ট্রবিরোধী প্রপাগান্ডা
বিস্তারিত
জঙ্গি হামলার হুমকির বিষয়টি অনুমানভিত্তিক:
জঙ্গি হামলার কোনো হুমকি না থাকলেও সতর্কতামূলকভাবে রাজধানীর গুলশানসহ বিভিন্ন
বিস্তারিত
২৫ মার্চ গণহত্যা দিবস স্বীকৃতি
২০১৭ সাল থেকে রাষ্ট্রীয়ভাবে ২৫শে মার্চকে জাতীয় গণহত্যা দিবস হিসেবে
বিস্তারিত
গুলশানে রেড অ্যালার্ট
২৬ শে মার্চ সামনে রেখে সন্ত্রাসী হামলার আশঙ্কায় রাজধানীর বিভিন্ন
বিস্তারিত
ট্রাফিক জরিমানা পরিশোধ করা যাবে
ট্রাফিক আইন লঙ্ঘনের দায়ে ‘ট্রাফিক ই-প্রসিকিউশন’র করা জরিমানা এখন থেকে
বিস্তারিত
কূটনৈতিক এলাকায় নিরাপত্তা জোরদার
কূটনৈতিক এলাকায় নিরাপত্তা জোরদার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এর মধ্যে
বিস্তারিত