জন্ম নিয়েই হাঁটতে শুরু করল সদ্যজাত শিশু! (ভিডিও)

সদ্যজাত শিশু, তাকিয়ে থাকা আর কান্না করা ছাড়া খুব কম কাজই করতে পারে সে। জন্মের পর কয়েক মাস পার করে হয়ত হামাগুড়ি দিতে শেখে, তারপর বসতে শেখা আর তারও পরে হাঁটা। কিন্তু ব্রাজিলের এক সদ্যজাত শিশু যেন সব নিয়মকেই হার মানালো। আর তার কান্ডেই তাজ্জব বনে গিয়েছিল পুরো বিশ্ব।
 
দুই বছর আগের ঘটনা। আর্লেট আরান্তেস নামের এক ব্যক্তি একটি ভিডিও পোস্ট করেছিলেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। সেই ভিডিওতে কেবল জন্ম নেওয়া এক শিশুর কীর্তি তখন ভাইরাল হয়ে গিয়েছিল পুরো ইন্টারনেট জগতে। ভিডিওতে দেখা যায়, এক নার্স একটি সদ্যোজাত কন্যা ভূমিষ্ঠ হওয়ার পর তাকে মা-বাবার কোলে তুলে দেওয়ার পূর্বে পরিষ্কার করছিলেন। এসময় তিনি শিশুটির বুকের কাছে হাত দিয়ে ধরেছিলেন। তখন হঠাৎ সবাইকে অবাক করে শিশুটি দু পায়ে ভর করে উঠে দাঁড়ায়। 

আর এরপর হাঁটতে শুরু করে গুটি গুটি পায়ে। এমন অদ্ভুত দৃশ্য দেখে ডেলিভারি রুমে উপস্থিত সবাই তাজ্জব হয়ে যান। অনেক বাচ্চাকে ভূমিষ্ঠ হতে দেখলেও এমন আজব ঘটনা আগে কখনও দেখেননি ওই নার্স। আর তাই, এই মিরাকল ক্যামেরাবন্দি করে নেন হাসপাতালের কর্মীরা। 

তবে ভিডিওর কারোর পরিচয় প্রকাশ করা হয়নি। নার্সের গায়ে থাকা পোশাক দেখে অনুমান করা হচ্ছে তিনি দক্ষিণ ব্রাজিলের রিও গ্রান্দে দো সুলের সান্তা ক্রুজ হাসপাতালে কাজ করেন। ভিডিওতে পর্তুগিজ ভাষায় তিনি যা বলেছেন তার মর্মার্থ, 'আমি যখনই ওকে পরিষ্কার করতে যাই, তখন সে উঠে দাঁড়িয়ে হাঁটতে শুরু করে। এটা রেকর্ড করা দরকার। এটা কাউকে বললে সে বিশ্বাস করবে না। একমাত্র ভিডিও দেখলেই এই ঘটনা বিশ্বাস হবে।'

অবিশ্বাস্য সেই মুহূর্তের ভিডিওটি দেখতে পারেন আপনিও-  https://youtu.be/55vA9MzWObM


বিশ্বের সবচেয়ে ছোট মানুষ আর
বিশ্বের সবচেয়ে ক্ষুদে ব্যক্তি খাগেন্দ্র থাপা মাগার মারা গেছেন। গতকাল
বিস্তারিত
বিয়ের ২ সপ্তাহ পর জানা
বিচিত্র সব ঘটনার দেশ হিসেবে বেশ পরিচিত আফ্রিকার দেশ উগান্ডা। নানা
বিস্তারিত
সেই ধনকুবেরের প্রেমিকা হতে ২০
চাঁদে ঘুরতে যাবেন জাপানি ধনকুবের ইয়ুসাকু মায়েজাওয়া। সফরসঙ্গী হিসেবে প্রেমিকা
বিস্তারিত
স্বামী নিয়মিত গোসল-ব্রাশ করেন না,
নিয়মিত গোসল, ব্রাশ ও পরিষ্কার-পরিছন্ন থাকেন না স্বামী। তাই বাধ্য
বিস্তারিত
চুল বিক্রি করে সন্তানদের খাবার
সাত মাস আগে স্বামী আত্মহত্যা করার পর ঋণে জর্জরিত হন
বিস্তারিত
৬০ বছর পেরিয়ে প্রেম, বৃদ্ধাশ্রমেই
প্রেমের কোনো বয়স নেই। প্রেম মানে না কোন বাধা। এই
বিস্তারিত