উবারের কমফোর্ট সেবায় নীরব থাকবেন চালক

যাত্রীদের নীরবে রাইড শেষ করার সুবিধা দিতে উবার এনেছে কমফোর্ট নামের একটি সেবা। উবার কমফোর্ট ভাড়া নিলে ড্রাইভাররা যাত্রীর সঙ্গে কোনো কথা বলবেন না। দুই-একটি বাক্য বিনিময় ছাড়া পুরো ট্রিপ নিস্তব্ধতায় কাটাতে উবার এক্সের চেয়ে ২০ থেকে ৪০ শতাংশ বেশি অর্থ ব্যয় করতে হবে যাত্রীদের। উবার কমফোর্ট ভাড়া নিলে মাঝারি আকারের গাড়ি পাওয়া যাবে। সেখানে পা রাখার জন্য যথেষ্ট জায়গা পাবেন যাত্রীরা। গাড়ির তাপমাত্রা কেমন হবে, তা-ও নির্ধারণের সুযোগ পাবেন যাত্রীরা।
উবার কমফোর্টে গাড়ি চালাতে চাইলে ড্রাইভারদের অতি অবশ্যই ৪ দশমিক ৮৫ রেটিং ধরে রাখতে হবে। আপাতত যুক্তরাষ্ট্রের ৪৩টি দেশে এ সেবা চালু করেছে উবার। এর আগে গত মে মাসে ব্যয়বহুল সেবা উবার ব্ল্যাক ও এসইউভির জন্য রাইডার প্রেফারেন্স নামের একটি ফিচার চালু করে উবার। 
ফিচারটির মাধ্যমে নীরবে যাত্রা সম্পন্ন করা, খুশি হয়ে গল্প করা কিংবা কোনোটাতেই সমস্যা নেইÑ এমন অপশন বেছে নেওয়ার সুযোগ দেয় উবার। উবার কমফোর্টের মাধ্যমে এ সেবার আরও বিস্তার ঘটানো হলো। তবে কিছু মানুষ উবার কমফোর্ট সেবার বিরুদ্ধে আওয়াজ তুলেছেন। তাদের মতে, এ ধরনের সেবা প্রদানের ফলে ড্রাইভাররা রোবটের মতো আচরণ করতে বাধ্য হবেন।
অনেকের মতে, সেবা প্রদানের পথ আরও প্রশস্ত হবে এতে। কারণ বেশি অর্থ ব্যয় করেই ড্রাইভারদের কাছ থেকে পেশাদার আচরণ পাবেন যাত্রীরা।


পোশাক খাতকে ছাড়িয়ে যাবে আইটি
প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, দেশের তথ্য
বিস্তারিত
গ্রামীণফোনে প্রথম বাংলাদেশি সিইও ইয়াসির
প্রথম বাংলাদেশি হিসেবে দেশের বৃহত্তম মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের নতুন
বিস্তারিত
নতুন আঙ্গিকে ফিরছে পিকাবু
দেশীয় ই-কমার্স সাইট পিকাবু ডট কম বন্ধ হচ্ছে না। বরং
বিস্তারিত
জিনগত ত্রুটি সারাবে প্রাইম এডিটিং
জিনগত ত্রুটি সারানোর জন্য নতুন একটি জিন এডিটিং প্রযুক্তি তৈরি
বিস্তারিত
টুইচে ৫৭২ ঘণ্টা গেম খেলে
ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মে টানা সর্বোচ্চ সময় ধরে গেম খেলে রেকর্ড
বিস্তারিত
আরও বড় হচ্ছে আইফোনের ডিসপ্লে
অ্যাপল ২০২০ সালে বড় ডিসপ্লের আইফোন আনছে। আগামী বছরে আইফোনে
বিস্তারিত