কার্যকরী প্রফেশনাল নেটওয়ার্কিংয়ের জন্য সার্কেল লাইনার ডটকম

প্ল্যাটফর্মে সমস্যা হলো প্রফেশনালদের খুঁজে খুঁজে বের করে কানেক্ট করতে হয়। যার সংখ্যাও আবার অনেক সীমিত। এ কারণে একজন ব্যবহারকারী নিজেকে যেমন প্রফেশনালদের মাঝে ঠিকভাবে তুলতে ধরতে পারছেন না। একইভাবে সঠিক ক্যারিরারের দিকনির্দেশনা ও মেন্টরশিপের অভাবে অনেকেই নিজের ক্ষেত্র থেকে ছিটকে পড়েন

প্রফেশনাল নেটওয়ার্কিং এখন ক্যারিয়ার গড়ার জন্য একটি অনন্য প্ল্যাটফর্ম। এর মাধ্যমে আমরা বেশ উপকৃত হচ্ছি। এখন আর ক্যারিয়ার গড়ার জন্য মামা, চাচা বা পরিচিতজনদের দরকার পড়ে না। আছে বহু প্রফেশনাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম। এর মধ্যে এগিয়ে আছে লিঙ্কড ইন। এখানে গ্র্যাজুয়েশনের আগে অনেকেই আইডি খোলেন। কিন্তু এই প্ল্যাটফর্মে সমস্যা হলো প্রফেশনালদের খুঁজে খুঁজে বের করে কানেক্ট করতে হয়। যার সংখ্যাও আবার অনেক সীমিত। এ কারণে একজন ব্যবহারকারী নিজেকে যেমন প্রফেশনালদের মাঝে ঠিকভাবে তুলতে ধরতে পারছেন না। একইভাবে সঠিক ক্যারিরারের দিকনির্দেশনা ও মেন্টরশিপের অভাবে অনেকেই নিজের ক্ষেত্র থেকে ছিটকে পড়েন। এসব সমস্যা সমাধানে সার্কেল লাইনার ডটকম (ঈরৎপষবষরহবৎ.পড়স ) নিয়ে এসেছে দারুণ সমাধান। যেখানে একজন ডাক্তার আইডি খোলা মাত্রই দেশ-বিদেশের সব ডাক্তারদের সঙ্গে যুক্ত হয়ে যাবেন। একজন স্থপতি যুক্ত হয়ে যাবেন সব স্থপতির সঙ্গে। একইভাবে ইঞ্জিনিয়ার, মার্কেটার, ব্যাংকার, সাংবাদিক, উকিল থেকে শুরু করে প্রত্যেকে তাদের নিজেদের সার্কেলের সঙ্গে যুক্ত হয়ে যাবেন সহজেই। 
নতুন এ প্ল্যাটফর্ম নিয়ে প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক আরিয়ান শাহরিয়ার বলেন, যে মূল সমস্যাটি আমরা সমাধান করতে চেয়েছি, তা হলো একই ব্যাকগ্রাউন্ড থেকে আসা একজন ফ্রেশার বা নতুন কর্মীরে সঙ্গে পেশাদার বা প্রফেশনালের গ্যাপ কমিয়ে আনা, যা স্কিল ডেভেলপমেন্ট থেকে শুরু করে, চাকরি বিভ্রাটের সমস্যা সমাধানে উভয়পক্ষ উপকৃত হতে পারে। 
অপরদিকে, নিজেদের ব্যাকগ্রাউন্ডের বাইরে কারও সঙ্গে যুক্ত হতে চাইলে সে ব্যবস্থাও আছে ফলো অপশনের মাধ্যমে।’
তিনি জানান, এ প্ল্যাটফর্মে শুধু ছবি কিংবা স্ট্যাটাস নয়, বরং শেয়ার করা যাবে নিজের করা কোনো প্রজেক্ট, পডক্যাস্ট (অডিও ইন্টারভিউ), প্রাসঙ্গিক নিউজ কিংবা আপনার প্রফেশনের কোনো সেমিনার/ইভেন্টের খবর। এমনকি প্রকাশ করা যাবে নিজের লেখা আর্টিকেল। 
সার্কেল লাইনার ডটকমের লিড ইঞ্জিনিয়ার কাজী জামিল হোসেন বলেন, আমরা ইউজারকে যে কোনো পূর্ণ স্বাধীনতা দিতে চাই। এ কারণেই কন্টেন্ট ফিল্টারিং সিস্টেম সামনে আনা। আমরা কখনই ইউজারকে অপ্রাসঙ্গিক কন্টেন্ট দিয়ে বিরক্ত করতে চাই না। কানেকশন এবং শেয়ারিং ছাড়াও ইউজারদের ব্যক্তিগত যোগাযোগের জন্য প্ল্যাটফর্মে রয়েছে নিজস্ব ম্যাসেঞ্জার সার্ভিস। তবে এখানেই এ প্ল্যাটফর্মের কাজ শেষ নয়। প্রতিষ্ঠানের নিয়োগের ক্ষেত্রেও ভূমিকা রাখে সার্কেল লাইনার ডটকম। এ প্রসঙ্গে সার্কেল লাইনার ডটকমের প্রোডাক্ট ম্যানেজার রায়াদ জামান বলেন, ‘সার্কেল লাইনার.কম ভিন্নধর্মী জব প্ল্যাটফর্ম, যা দিয়ে ৩ থেকে ৪ সপ্তাহের নিয়োগের প্রসেস কমে ১০ মিনিটে নিয়ে আসা যাবে। তিনি জানান, প্ল্যাটফর্মটি এরই মধ্যে প্রাক্তন আইসিটি মন্ত্রী ও বর্তমান ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বারসহ দেশের গণ্যমান্য ব্যক্তির ভূয়সী প্রশংসা কুড়িয়েছে। প্ল্যাটফর্মটি বর্তমানে ওয়েব ব্রাউজার দিয়ে ভিজিট ও সাইন আপ করা যাবে। এর অ্যান্ড্রয়েড এবং আইও এস ভার্সন খুব শিগগিরই নিয়ে আসা হবে।
website address : www.circleliner.com 


পোশাক খাতকে ছাড়িয়ে যাবে আইটি
প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, দেশের তথ্য
বিস্তারিত
গ্রামীণফোনে প্রথম বাংলাদেশি সিইও ইয়াসির
প্রথম বাংলাদেশি হিসেবে দেশের বৃহত্তম মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের নতুন
বিস্তারিত
নতুন আঙ্গিকে ফিরছে পিকাবু
দেশীয় ই-কমার্স সাইট পিকাবু ডট কম বন্ধ হচ্ছে না। বরং
বিস্তারিত
জিনগত ত্রুটি সারাবে প্রাইম এডিটিং
জিনগত ত্রুটি সারানোর জন্য নতুন একটি জিন এডিটিং প্রযুক্তি তৈরি
বিস্তারিত
টুইচে ৫৭২ ঘণ্টা গেম খেলে
ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মে টানা সর্বোচ্চ সময় ধরে গেম খেলে রেকর্ড
বিস্তারিত
আরও বড় হচ্ছে আইফোনের ডিসপ্লে
অ্যাপল ২০২০ সালে বড় ডিসপ্লের আইফোন আনছে। আগামী বছরে আইফোনে
বিস্তারিত