তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

‘২১ আগস্ট হত্যাকান্ড নিয়ে উপহাসকারীদেরও বিচার হওয়া উচিত’

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘একুশে আগস্ট গ্রেনেড হামলার নির্মম হত্যাকান্ড নিয়ে উপহাসকারী রিজভীদেরও বিচার হওয়া উচিত।’

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কাকরাইলে আইডিইবি মিলনায়তনে ইনস্টিটিউশন অভ্ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) আয়োজিত ‘বঙ্গবন্ধু’র শিক্ষা ও প্রযুক্তি ভাবনা : চলমান ও আগামীর চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয়’ সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় বুধবার একুশে আগস্টে বিএনপিনেতা রুহুল কবির রিজভী’র মন্তব্যের প্রেক্ষিতে একথা বলেন।

মন্ত্রী বলেন, ‘২০০৪ সালে এই হত্যাকান্ডকে যেভাবে উপহাস করা হয়েছিল, গতকাল রিজভী সাহেব সংবাদ সম্মেলনে একইভাবে এ হত্যাকান্ডকে উপহাস করে তিনি বিএনপি’র ন্যাক্কারজনক ভূমিকারই পুনরাবৃত্তি করেছেন। রিজভী বলেছেন এটি আওয়ামী লীগের সাজানো ঘটনা, তারা আত্মহত্যা করতে সেখানে গিয়েছিল। এই ধরনের কথা যারা বলে তাদেরকে বিচারের আওতায় আনা প্রয়োজন। এধরনের হত্যাকান্ড ভবিষ্যতে ঘটানোর জন্য এমন উস্কানি দেয়া হয়।

যারা এধরনের কথা বলে উপহাস করে, উস্কানি দেয়, রিজভী আহমেদসহ তাদেরকেও বিচারের আওতায় আনা প্রয়োজন। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি খালেদা জিয়াকেও বিচারের আওতায় এনে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন, তাকে জিজ্ঞসা করলে পাকিস্তান সেনাবাহিনীর গ্রেনেড ব্যবহারের রহস্যসহ আরো বহু সত্য বেরিয়ে আসবে।’

আইডইবি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ কে এম জাকির হোসেন ভূঞা, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক রওনক মাহমুদ এবং কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মো: মোরাদ হোসেন মোল্ল্যা। সেমিনারের বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন শিক্ষাবিদ ড. সৈয়দ আব্দুল আজিজ ও ড. শাহ আলম মজুমদার।


শোভন-রাব্বানী কবে জেলে যাবেন?
দেশের পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপির
বিস্তারিত
ছাত্রলীগের নেতা হতে চাইলে দিতে
এবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা ছাত্রলীগের বিভিন্ন শাখা কমিটির নেতৃত্বে আসার
বিস্তারিত
খালেদা কিছু দেননি, শেখ হাসিনা
হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা আহমদ শফী বলেছেন, প্রধানমন্ত্রী আলেমদের
বিস্তারিত
কোনোটিরই দালিলিক তথ্যপ্রমাণ নেই বললেন
ছাত্রলীগ থেকে অপসারিত সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে স্বেচ্ছায় ঢাকা বিশ্ববিদ্যালয়
বিস্তারিত
সাধারণ সম্পাদক পদে নতুন মুখ
আগামী সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে নতুন মুখ আসলে
বিস্তারিত
জাতি আপনাকে নিয়ে কী ভাবছে?
চাঁদাবাজিসহ নানা অনিয়মের অভিযোগে গত ১৪ সেপ্টেম্বর রাতে ছাত্রলীগের শীর্ষ
বিস্তারিত