জলবায়ু মোকাবেলায় সবাইকে বৃক্ষরোপণ করতে হবে: পলক

'সবুজ শ্যামল সিংড়া, গড়ে তুলবো আমরা' এই শ্লোগান সামনে রেখে নাটোরের সিংড়ায় প্রতি বছরের ন্যায় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের উদ্যোগে চারা বিতরণ ও বৃক্ষরোপণ অভিযান শুরু হয়েছে।

বুধবার সকালে নিংগইন জোড়মল্লিকা উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপণ এবং শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

এ সময় প্রতিমন্ত্রী পলক বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে নিজেকে যোগ্যতা এবং নৈতিক চরিত্রের অধিকারী হিসেবে গড়ে তোলার আহ্বান জানান। 

তিনি আরও বলেন, বৈশ্বিক তাপমাত্রায় কার্বন ডাই অক্সাইড বৃদ্ধি পাওয়ায় পরিবেশের ক্ষতি হচ্ছে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী সকলকে অন্তত তিনটি করে গাছ লাগানোর পরামর্শ দেন। গাছ পরিবেশের প্রকৃত বন্ধু, সেই গাছকে যত্ন করতে হবে। সিংড়ার প্রতিটা অঙ্গনকে বৃক্ষে পরিণত করার অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, নিংগইন জোড়মল্লিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি প্রফেসর আতিকুর রহমান, প্রধান শিক্ষক জয়নাল আবেদীন প্রমুখ। 

পরে প্রতিমন্ত্রী পলক নিংগইন জোড়মল্লিকা উচ্চ বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ করেন। জলবায়ু মেকাবেলায় সবাইকে বৃক্ষরোপণের পরামর্শ দেন পলক।


শেরপুরে সপ্তাহব্যাপী বৃক্ষ রোপন অভিযান
"ফলদ বৃক্ষে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” ও “শিক্ষায় বন প্রতিবেশ,
বিস্তারিত
বগুড়ায় বিলের পাশ থেকে কয়েক
বগুড়ার শাহজাহানপুর উপজেলায় একটি বিলের পানি এবং তীর থেকে বস্তাভর্তি
বিস্তারিত
গুলশানের তিন ‘স্পা’ সেন্টারে অবৈধ
নগরীর গুলশানের তিনটি ‘স্পা’ সেন্টারে উঠতি বয়সী তরুণী ও নারীদের
বিস্তারিত
পুলিশের তালিকায় রাজধানীর ১৫০ ক্যাসিনো
রাজধানীতে ক্যাসিনো-জুয়া খেলা হয় এমন দেড় শতাধিক স্পটের তালিকা ঢাকা
বিস্তারিত
৭২০ ভরি স্বর্ণ ও কোটি
রাজধানীর ওয়ান্ডারার্স ক্লাবের ক্যাসিনো ব্যবসার অংশীদার গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের
বিস্তারিত
ক্যাসিনোর টাকায় সিনেমা বানান হকার
ক্যাসিনো কারবারের মাধ্যমে কামানো টাকা ঢাকাই চলচ্চিত্রেও লগ্নি করেছেন যুবলীগ
বিস্তারিত