আলভীকে বাসচাপা দেয়া দুর্ঘটনা নাকি হত্যাকাণ্ড: তথ্যমন্ত্রীর সন্দেহ

বাসচাপা দিয়ে পারভেজ রবকে হত্যার পর একই পরিবহণ কোম্পানির অন্য একটি বাস ছেলে ইয়াসির আলভীকেও চাপা দিয়ে আহত করার ঘটনা, দুর্ঘটনা নাকি হত্যাকাণ্ড তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

বুধবার রাজধানীর শ্যামলীতে ট্রমা সেন্টারে চিকিৎসাধীন ইয়াসির আলভীকে দেখতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

সড়ক দুর্ঘটনার বিষয়ে মন্ত্রী বলেন, কিছু কিছু বাস ও ট্রাক ড্রাইভার খুবই বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে অনেক সময় ইচ্ছাকৃত চাপা দেয়ার ঘটনা ঘটাচ্ছে। তাই সবগুলো দুর্ঘটনা নয়, অনেকগুলো হত্যাকাণ্ড। প্রথমত পারভেজ রবকে যেভাবে চাপা দেয়া হয়েছে, তার ছেলে একই কোম্পানির গাড়িতে সেভাবে দুর্ঘটনার শিকার হয়েছেন। তাই দু'টি ঘটনাই দুর্ঘটনা কি না, বিশেষ করে পরবর্তী ঘটনা দুর্ঘটনা কি না তা তদন্তের দাবি রাখে।'

ভুয়া লাইসেন্স বা রোড পারমিট ছাড়া গাড়ি চালানোর ক্ষেত্রে দায়ী সবার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের প্রয়োজন, এজন্য সরকার কাজ করছে। যেসব চালক বেপরোয়া গাড়ি চালান, যাদের কারণে সড়কে প্রাণ ঝড়ে পড়ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতেই হবে। তবে, এজন্য জোরাল প্রচার এবং ক্যাম্পেইন প্রয়োজন।

গেল ৫ই সেপ্টেম্বর উত্তরার তুরাগে ভিক্টর পরিবহণের একটি বাসের চাপায় সংগীত পরিচালক পারভেজ রব নিহত হন। দুইদিন পর একই পরিবহণের আরেকটি বাসের চাপায় গুরুতর আহত হয় পারভেজ রবের ছেলে আলভী আর মারা যায় তার বন্ধু ছোটন।


রোহিঙ্গা ইস্যুতে ইউএনএসসির ওপর চাপ
মিয়ানমারে মানবাধিকার পরিস্থিতিবিষয়ক জাতিসংঘের বিশেষ দূত ইয়াং হি লি জাতিসংঘ
বিস্তারিত
মানুষের ভাগ্য পরিবর্তনই আমাদের লক্ষ্য:
বঙ্গবন্ধুর নাম কেউ কখনো মুছে ফেলতে পারবে না উল্লেখ করে
বিস্তারিত
ঢাবির ১৮টি হলে একযোগে বঙ্গবন্ধু
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ডাকসুর উদ্যোগে
বিস্তারিত
পিতার কবরের পাশে বসে প্রধানমন্ত্রীর
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়ায়
বিস্তারিত
বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পেলেন
২০১৯ সালের বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ঘোষণা করা হয়েছে। এবার
বিস্তারিত
চিকিৎসকদের রোগী দেখার ফি নির্ধারণ
স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, বেসরকারি হাসপাতাল, ক্লিনিক
বিস্তারিত