আমতলীতে বজ্রপাতে ২ সহোদর নিহত

আমতলীর গুলিশাখালী গ্রামে শুক্রবার দুপুরে বজ্রপাতে দুই ভাই ছোবাহান খান (৩৫) ও ইউসুব খান (৩০) নিহত হয়েছে। নিহত দুই সহোদর গুলিশাখালী গ্রামের মৃত এন্তাজ আলী ওরফে ইউছুব খানের ছেলে। নিহত বড় ভাই পেশায় একজন কৃষক এবং ছোট ভাই ভাড়ায় মোটরসাইকেল চালাত।

গুলিশাখালী ইউনিয়নের ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট আলহাজ্ব নুরুল ইসলাম জানান, শুক্রবার বেলা ২টার সময় দুই সহোদর ছোবাহান খান (৩৫) ও ইউসুব খান (৩০) খেকুয়ানি বাজার থেকে একটি খোন্তা (মাটি কাটার যন্ত্র) কিনে মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিল। এ সময় গুলিশাখালী গ্রামের জালাল চৌকিদারের বাড়ির সামনে পাকা রাস্তায় আসামাত্র প্রচণ্ড বেগে বৃষ্টি শুরু হয়। বৃষ্টি থেকে নিজেদের রক্ষার জন্য ইউসুব ও ছোবাহান মোটরসাইকেল সড়কে দাঁড় করিয়ে রেন্টি গাছের নিচে ছাপড়া দেয়া একটি টিনের ঘরে আশ্রয় নেয়। কিছুক্ষণের মধ্যেই বৃষ্টির সাথে গাছ এবং টিনের ছাপড়ার উপর প্রচণ্ড শব্দে বজ্রপাতের ঘটনা ঘটলে দুই সহোদর ইউসুব খান ও ছোবাহান খানের ঘটনাস্থলেই মৃত্যু হয়।

গুলিশাখালী গ্রামের প্রত্যক্ষদর্শী জেলে মো: খবির হাওলাদার জানান, ‘আমি দেওই (বৃষ্টি) শ্যাষ অওয়ার পর নদীতে মাছ ধরতে যাওয়া ধরছি, এই সময় দ্যাহি টিনের ছাপড়ার মধ্যে ছোবাহান ও  ইউসুব মাডিতে পইর‌্যা আছে। ধারে যাইয়া দেহি হেরা মারা গ্যাছে, সব গাও পোরা। পাশেই দেহি হোগো মটরসাইকেলডা খাড়া করা। মুই এইয়া দ্যাইখ্যা ডাকচিৎকার দেই, হেইয়ার পর অগো বাড়িতে খবর দেই। লোকজন আইয়া ওগো উদ্ধার করে।' 

আকস্মিক বজ্রপাতে দুই সহোদর ছোবাহান ও ইউসুবের মৃত্যতে গুলিশাখালী গ্রামে শোকের ছায়া নেমে আসে। 

আমতলী উপজেলা নির্বাহী কর্মকতঅ মনিরা পারভীন জানান, ঘটনাটি অত্যন্ত বেদনাদায়ক। নিহত দুই সহোদর ছোবাহান ও ইউসুবের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হবে।


ভেঙেছে বাঁশের সাঁকো, দুর্ভোগে গ্রামবাসী
  কয়েক  দিনের টানা  বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢলে
বিস্তারিত
করোনা রোগী ভর্তি হওয়ায় শেবাচিমের
তথ্য গোপন করে করোনা আক্রান্ত ২ রোগী সেবা নিতে যাওয়ায়
বিস্তারিত
ডোমারে আশ্রয়ন প্রকল্প বন্ধের দাবিতে
নীলফামারীর ডোমারে আশ্রয়ন প্রকল্প বন্ধ করার দাবিতে মানবন্ধন করেছেন স্থানীয়
বিস্তারিত
চুনারুঘাটে পাহাড়ি ঢলে ঘরবাড়ি রাস্তা
হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় পাহাড়ি ঢলে ঘরবাড়ি রাস্তা ব্রিজ ফসলের
বিস্তারিত
চুনারুঘাটে বজ্রপাতে কৃষকের মৃত্যু
  বজ্রপাতে হবিগঞ্জ জেলার চুনারুঘাটে শাহজাহান  মিয়া(৪৩) নামে এক কৃষকের মৃত্যু
বিস্তারিত
সিরাজগঞ্জে প্রভাবশালী দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ-ভাংচুর,
সিরাজগঞ্জের বেলকুচিতে আওয়ামী লীগের প্রভাবশালী ২ গ্রুপের মধ্যে সংঘর্ষ গাড়ী
বিস্তারিত