ফাইনাল খেলার প্রস্তাব ফিরিয়ে দিলেন তামিম

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে মঙ্গলবার মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান। আফগানিস্তানের বিপক্ষে ফাইনাল খেলার জন্য প্রস্তাব পেয়েছিলেন ছুটিতে থাকা তামিম ইকবাল। কিন্তু ফাইনাল খেলার প্রস্তাব ফিরিয়েছেন দেশসেরা ওপেনার।

আন্তর্জাতিক ম্যাচের জন্য নিজেকে এখনও প্রস্তুত মনে করছেন না তামিম।

টানা খেলার ‍উপরে থাকায় আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম চেয়েছিলেন তামিম। বোর্ডকে বলেছিলেন তাকে হোম সিরিজে বিবেচনা না করতে। বোর্ড তার সিদ্ধান্তকে গুরুত্ব দিয়ে ছুটি মঞ্জুর করেছিল। কিন্তু টেস্ট ও ত্রিদেশীয় সিরিজে তামিমের অভাব অনুভব হয়েছে ভালোভাবেই। ফাইনাল ম্যাচে দেশসেরা ওপেনারকে তাই খেলার প্রস্তুাব দেওয়া হয়েছিল। কিন্তু ‘অপ্রস্তুত’ তামিম এখনই মাঠে নামতে রাজী নন।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন,‘আমরা তাকে ফাইনাল খেলার প্রস্তুাব দিয়েছিলাম। কিন্তু ও বলল এখনই মাঠে নামতে প্রস্তুত নয়। দুই বা তিনদিন মাত্র ব্যাটিং শুরু করেছে। মাঠে ফেরার জন্য এ সময়টা পর্যাপ্ত মনে হচ্ছে না ওর কাছে।’

বিশ্বকাপ তামিমের জন্য ভালো কাটেনি মোটেই। শ্রীলঙ্কা সিরিজটা ছিল ব্যর্থতার বৃত্ত ভাঙার বড় সুযোগ। সেখানেও ব্যর্থ। তিন ম্যাচে তামিম করেছিলেন মাত্র ২১ রান। এর আগে বিশ্বকাপে একটি ফিফটিসহ আট ইনিংসে ২৯.৩৭ গড়ে রান করেন মাত্র ২৩৭ রান। ক্রিকেট থেকে খানিকটা দূরে থাকতে তামিম ছুটি চেয়েছিলেন। এ সময়টায় পরিবার নিয়ে থাইল্যান্ডে ছিলেন। সেখানে ব্যক্তিগত ট্রেনার রেখে তামিম ওজন কমিয়েছেন পাঁচ কেজি। গত সপ্তাহে দেশে ফিরে মাঠে ফিরেছেন দুদিন হলো। ব্যাটিং করার পাশাপাশি চলছে তার ফিটনেস ট্রেনিং। আন্তর্জাতিক ক্রিকেটে তামিম ফিরবেন ভারত সফর দিয়ে। এর আগে নিজেকে ঝালিয়ে নিতে ৫ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া জাতীয় ক্রিকেট লিগেও মাঠে নামবেন।

এদিকে ওপেনিংয়ে আজ আবার পরিবর্তন আসছে। দুই ম্যাচে ব্যর্থ হওয়া নাজমুল হোসেন শান্তর জায়গায় ফাইনালে অভিষেক হবে মোহাম্মদ নাঈম শেখের।


করোনায় প্রথম কোনো ফুটবলারের মৃত্যু
করোনাভাইরাসের থাবায় প্রথম ফুটবলার হিসেবে মারা গেলেন ডেইভার্ট ফ্রান্স রোমান
বিস্তারিত
যার ভুলে ২০১১ বিশ্বকাপ দল
সবারই স্বপ্ন থাকে বিশ্বকাপ খেলার, আর সেটা যদি হয় নিজ
বিস্তারিত
আল্লাহর কাছে ক্ষমা চাই :
পবিত্র শবে কদরের রাতে মুমিন বান্দারা ক্ষমাপ্রার্থনা ও শান্তি-সমৃদ্ধি কামনায়
বিস্তারিত
৪২ লাখে মাশরাফির ব্রেসলেট বিক্রি
করোনাভাইরাস-সংকটে দুস্থ মানুষদের পাশে দাঁড়াতে নিজের পছন্দের ব্রেসলেটটি নিলামে তুলেছেন
বিস্তারিত
ভারতের বিশ্বকাপ জয়ী মাঠ রূপ
মহেন্দ্র সিং দুর্দান্ত ফিনিশিংয়ে ২০১১ বিশ্বকাপে ভারত দ্বিতীয়বারের মতো ক্রিকেটের
বিস্তারিত
‘আমাদের সঙ্গে যা করেন তা
শুক্রবার তামিম ইকবালের ফেসবুক লাইভে অতিথি হয়ে এসেছিলেন ভারতের জাতীয়
বিস্তারিত