সম্রাটের মুক্তির দাবিতে আদালতের বাইরে সমর্থকদের বিক্ষোভ

‘ক্যাসিনো কিং’, যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে আদালতে তোলা হয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র আইনে দায়ের করা মামলার শুনানি চলছে। এদিকে, আদালতের বাইরে তার সমর্থকরা মুক্তি চেয়ে বিক্ষোভ করছেন। তারা সম্রাটের মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

আজ মঙ্গলবার দুপুর পৌনে একটায় সম্রাটকে ঢাকা মহানগর মুখ্য হাকিম তোফাজ্জল হোসেনের আদালতে তোলা হয়।  পরে আদালত অস্ত্র আইন ও মাদক আইনে করা পৃথক দুই মামলায় ৫ দিন করে মোট ১০ দিন রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে দুপুর সোয়া ১২টার দিকে সিএমএম আদালতের প্রাঙ্গন থেকে বিক্ষোভরত সম্রাটের সমর্থকদের বের করে দেয় পুলিশ। এরপর পুলিশ আদালতের প্রধান ফটক আটকে দেয়। বিক্ষোভকারীরা পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে রায়সাহেব বাজার মোড় পর্যন্ত সড়কে অবস্থান নিয়ে স্লোগান দিচ্ছেন। ‘সম্রাট ভাইয়ের মুক্তি চাই’, ‘ষড়যন্ত্রকারীদের কালো হাত, ভেঙে দাও গুঁড়িয়ে দাও’ প্রভৃতি স্লোগান দিচ্ছেন তারা।

গত ৬ অক্টোবর ভোর ৫টার দিকে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে কুমিল্লায় অভিযান চালিয়ে সম্রাট ও তার ঘনিষ্ঠ সহযোগী এনামুল হক আরমানকে গ্রেপ্তার করে র‌্যাব।

এরপর ওই দিন বিকেলে কাকরাইলে সম্রাটের কার্যালয়ে অভিযান চালিয়ে মাদক, অস্ত্র ও ক্যাঙ্গারুর চামড়া উদ্ধার করে র‌্যাব। নিজ কার্যালয়ে পশুর চামড়া রাখার দায়ে ৬ মাস কারাদণ্ড দিয়ে কেরানীগঞ্জের কারাগারে পাঠানো হয় ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি সম্রাটকে। তার বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে রমনা থানায় দুটি মামলা হয়েছে।

এরপর কারাগারে থাকা অবস্থায় অসুস্থবোধ করায় সম্রাটকে গত ৮ অক্টোবর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়। ওই দিন সম্রাটকে গ্রেপ্তার দেখানোপূর্বক ২০ দিনের রিমান্ড শুনানির জন্য দিন ধার্য ছিল। তবে তিনি অসুস্থ থাকায় আদালতে উপস্থিত না করায় ঢাকার মহানগর হাকিম সরাফুজ্জামান আনসারী অস্ত্র ও মাদক আইনের পৃথক দুই মামলায় ১০ দিন করে মোট ২০ দিনের রিমান্ড শুনানি জন্য ১৫ অক্টোবর (মঙ্গলবার)দিন ধার্য করা হয়।

চিকিৎসা শেষে সম্রাটকে গত ১২ অক্টোবর ফের কারাগারে পাঠানো হয় সম্রাটকে।


এলডিপির নতুন নেতৃত্বে আব্বাসি-সেলিম
বিএনপির সাবেক নেতা কর্নেল (অবসরপ্রাপ্ত) অলি আহমদের দল লিবারেল ডেমোক্রেটিক
বিস্তারিত
স্বরাষ্ট্রমন্ত্রীকে যা বললেন এরশাদপুত্র এরিক
এরশাদের বারিধারা প্রেসিডেন্ট পার্কের বাসায় বিদিশা ও পুত্র এরিক এরশাদকে
বিস্তারিত
প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি, বাংলাদেশ-ভারত চুক্তি
সম্প্রতি ভারতের সঙ্গে হওয়া চুক্তি জনসমক্ষে প্রকাশের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীকে
বিস্তারিত
রাজপথে যাওয়ার সাহস হারিয়ে ফেলেছে
রাজপথে যাওয়ার সাহস হারিয়ে ফেলেছে বিএনপি এমন মন্তব্য করেছেন বিএনপির
বিস্তারিত
ভারতের সঙ্গে দর-কষাকষির ক্ষমতা সরকারের
ভারতের সঙ্গে দর কষাকষির ক্ষমতা এই সরকারের নেই বলে মন্তব্য
বিস্তারিত
দক্ষ রাষ্ট্রনায়ক ও দক্ষ কূটনীতিকের
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল
বিস্তারিত