শেরপুর সীমান্তে বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত

শেরপুরের নালিতাবাড়ী সীমান্তের মধুটিলা ইকোপার্কের মহুয়া রেস্ট হাউজে ১৬ অক্টোবর বুধবার দুপুরের দিকে বিজিবি-বিএসএফ’র সেক্টর কমান্ডার পর্যায়ে সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে বাংলাদেশের বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন ময়মনসিংহ বিজিবি’র সেক্টর কমান্ডার কর্নেল মো. আনিছুর রহমান এবং ভারতের বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন মেঘালয়ের তুরা সেক্টর কমান্ডার ডিআইজি ভিজে কুমার থাপালিয়া।

এই সীমান্ত সম্মেলনে মাদক নিয়ন্ত্রণ, চোরাচালান, অবৈধভাবে সীমান্ত পারাপার, সীমান্তের ১৫০ গজের মধ্যে বিভিন্ন উন্নয়নমূলক কাজ এবং সীমান্তের বিভিন্ন সমস্যা সুষ্ঠুভাবে সমাধানকল্পে বিস্তারিত আলোচনা করা হয়। এই অঞ্চলে গত এক বছরে কোন সীমান্ত হত্যা না থাকায় উভয়পক্ষ সন্তুষ্টি প্রকাশ করে এই ধারাবাহিকতা বজায় রাখতে অঙ্গীকারবদ্ধ হন। 
এছাড়াও দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করতে বাহিনীদ্বয়ের মধ্যে আত্মবিশ্বাস বাড়ানোর লক্ষ্যে যৌথ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং প্রীতি ভলিবল খেলার বিষয়েও আলোচনা করা হয়।

দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর অংশগ্রহণ অত্যন্ত সৌহার্দ্য ও শান্তিপূর্ণ পরিবেশে সম্মেলন সমাপ্ত হয়। পরে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মাঝে সৌজন্য উপহার তুলে দেয়া হয়।

এ সময় ময়মনসিংহ, জামালপুর ও নেত্রকোনা বিজিবি’র অধিনায়কসহ ২৩ জন কর্মকর্তা এবং ভারতের বিএসএফ’র ২৩ জন প্রতিনিধিসহ দুই দেশের বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


শীঘ্রই আসছে তীব্র শৈত্যপ্রবাহ
পড়তে শুরু করেছে শীতের প্রকোপ। দেশের উত্তরাঞ্চলে মধ্যরাত থেকে ভোর
বিস্তারিত
চুরি হওয়ার আশঙ্কায় দিনরাত পেঁয়াজ
কিশোরগঞ্জের হোসেনপুরে রোপনকৃত পেঁয়াজ ক্ষেতে চুরি হওয়ার আশঙ্কায় দিনরাত পাহারা
বিস্তারিত
রিফাত হত্যা: ১৪ আসামির বিরুদ্ধে
বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির
বিস্তারিত
নওগাঁয় ট্রাকচাপায় প্রাণ গেল মা-মেয়ের
নওগাঁর সদর উপজেলায় ট্রাকচাপায় মা ও মেয়ে নিহত হয়েছেন। এসময়
বিস্তারিত
ঝিনাইদহে ‘বন্দুকযুদ্ধে শীর্ষ সন্ত্রাসী’ বাদশা
ঝিনাইদহে হরিণাকুণ্ডু উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বাদশা শেখ (৫০) নামে
বিস্তারিত
আবরার হত্যাকাণ্ডে চারজনের বিরুদ্ধে গ্রেপ্তারি
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার অভিযোগে
বিস্তারিত