আশ্রয়কেন্দ্র গুলোতে মানুষের ঢল

খুলনায় অতি প্রবল ঘূর্ণিঝড় বুলবুলের আঘাত থেকে বাঁচতে আশ্রয়কেন্দ্র গুলোতে মানুষের ঢল লক্ষ্য করা গেছে। সন্ধ্যার দিকে বাতাস শুরু হলে লোকজন আতঙ্কিত হয়ে আশ্রয়কেন্দ্রে যাওয়া শুরু করেন।

শনিবার (৯ নভেম্বর) সন্ধ্যা সাতটা পর্যন্ত জেলার ৩৪৯টি আশ্রয়কেন্দ্রে ১ লাখ ৭৫ জন মানুষ আশ্রয় নিয়েছেন। সন্ধ্যার পর লোকজন ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রের দিকে ছুটতে শুরু করেন।

জেলার দাকোপ উপজেলার সুতারখালী পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারে (তিন তলা) প্রায় ১৫০ জন নারী ও সুতারখালি মাদারনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারে (তিন তলা) প্রায় ১৫০ আশ্রয় নিয়েছেন।

অপরদিকে কয়রা সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হুমায়ুন কবির বলেন, দুপুরের পর থেকেই দুই নম্বর কয়রাসহ বিভিন্ন গ্রামের মানুষ সাইক্লোন শেল্টারগুলোতে যাওয়া শুরু করেন। সন্ধ্যার মধ্যেই অনেক সাইক্লোন শেল্টার মানুষ ও গবাদি পশুতে পরিপূর্ণ হয়ে যায়। আবার অনেকে সাইক্লোন শেল্টারে যেতে গড়িমসি করেন। অনুরূপভাবে পাইকগাছা, বটিয়াঘাটা ও রূপসা উপজেলার বিভিন্ন সাইক্লোন শেল্টারে মানুষের ভিড় বাড়ছে।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন জানান, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় জেলায় ৩৪৯টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখার পাশাপাশি রেডক্রিসেন্টসহ উদ্ধারকর্মীরা প্রস্তুত আছে। পর্যাপ্ত শুকনো খাবার, অর্থ, ওষুধ এবং পানি-বিশুদ্ধকরণ ট্যাবলেট মজুদ রাখা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধি ও স্বেচ্ছাসেবীদের সহয়তায় উপকূলীয় এলাকাগুলো থেকে জনসাধারণের নিরাপদ আশ্রয়ে নিতে এখন পর্যন্ত প্রচারণা চালানো হচ্ছে বলে তিনি জানান।


মুন্সীগঞ্জে লবণের দাম বৃদ্ধির গুজব
মুন্সীগঞ্জে লবণের কৃত্রিম সংকট তৈরি করে যাতে কেউ বিশৃঙ্খলা করতে
বিস্তারিত
আমতলীতে ইটভাটায় চাঁদা দাবি, শ্রমিকদের
বরগুনার আমতলীতে ইটভাটায় চাঁদা দাবি ও মারধোরের অভিযোগে মঙ্গলবার দুপুরে
বিস্তারিত
নকলায় ভ্রাম্যমাণ আদালতে ৫০ হাজার
শেরপুরের নকলায় নিষিদ্ধ পলিথিন ব্যাগ মজুদ ও বিক্র করার অপরাধে
বিস্তারিত
সিরাজগঞ্জে হাটের অবৈধ স্থাপনা উচ্ছেদ
সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী সলঙ্গা হাটের সরকারি জমির উপর নির্মিত
বিস্তারিত
হবিগঞ্জে গুজব তাড়াতে লবণ বাজারে
সোমবার (১৮ নভেম্বর) দিবাগত রাতে হঠাৎ হবিগঞ্জ জেলাজুড়ে লবণের দাম
বিস্তারিত
এমপি সোহেল হাজারীর বিরুদ্ধে দায়েরকৃত
দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পর অবশেষে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সাংসদ হাছান
বিস্তারিত