খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর ট্রেইনিং কোর্সে অংশগ্রহণ

খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ের বিবিএ প্রোগ্রামের বিভিন্ন সেমিস্টারের শিক্ষার্থীরা বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টের (বিআইএম) আয়োজিত দিনব্যাপী ট্রেইনিং কোর্সে অংশগ্রহণ করেন।

ওই বিশ্ববিদ্যালয়ের সিনিয়র লেকচারার মনোয়ার উদ্দিন তালুকদার ও শিক্ষক জাহিদুল ইসলামের তত্ত্বাবধানে ইন্টারপ্রিনিয়রশিপ ডেভেলপমেন্ট ফর ইয়ং চ্যাম্পিয়ন শিরোনামে ৫ জন শিক্ষার্থী নিয়ে দিনব্যাপী এই ট্রেইনিং কোর্সে অংশগ্রহণ করা হয়।

কোর্স কো-অর্ডিনেটর মামুন মুজতবার সার্বিক তত্ত্বাবধানে এ ট্রেইনিং কোর্সটি বিআইএম ক্যাম্পাসে বৃহস্পতিবার সকাল ৯টায় শুরু হয় এবং বিআইএম'র ডিরেক্টর এ কোর্সের উদ্বোধনী বক্তব্য রাখেন।

তিনি বলেন, একটি দেশ উন্নতির শিখরে আরোহণ করে তখনই যখন ব্যবসায়-বাণিজ্যের প্রসার ঘটে। এজন্য যুব ও শিক্ষিত সমাজকে উদ্যোক্তা হওয়ার মানসিকতা তৈরি করতে হবে। অন্যের অধীনে পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ না হয়ে নতুন নতুন ব্যবসা-বাণিজ্যের উদ্যোগ নিয়ে কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে হবে। এতেই দেশ ও জাতির কল্যাণ নিহিত। এজন্য বিআইএম ম্যানেজমেন্ট কাউন্সেলর মামুন মুজতবা দেশের বিভিন্ন প্রান্তরের নতুন উদ্যোক্তার সন্ধানে যুগোপযোগী এই ট্রেইনিং কোর্সটি আয়োজনের পদক্ষেপ নেন।

উদ্বোধনী বক্তব্যের পর কনসেপ্ট অফ ইন্টারপ্রিনিয়রশিপ ডেভেলপমেন্টের উপর ব্যক্তিগত দীর্ঘ অভিজ্ঞতা থেকে আলোচনা করেন কান্ট্রি ডিরেক্টর এস.আর (সোস্যাল রেসপনসিবিলিটি) এশিয়া, বাংলাদেশ, কোর্সের প্রথম ট্রেইনার সুমাইয়া রশিদ। বাংলাদেশের একজন স্বনামধন্য সফল উদ্যোক্তা আব্দুল মোমেন, সভাপতি চায়না বাংলাদেশ বিজনেস ক্লাব এবং ম্যানেজিং ডিরেক্টর (এমডি) চায়না বাংলাদেশ এক্সপোর্ট-ইমপোর্ট কোম্পানি লিঃ এন্ড লিটল চায়না বাংলাদেশ, সফল উদ্যোক্তা হওয়ার জন্য কী কী করতে হবে সে বিষয়ে আলোকপাত করেন। 

তিনি বিকেলে এক্সপোর্ট-ইমপোর্ট ট্রেডিং এ্যান্ড সোস্যাল মিডিয়া মার্কেটিংয়ের উপর ট্রেইনিং প্রদান করেন উপস্থিত আগ্রহী ভবিষ্যৎ উদ্যোক্তাদের। সমাপনী বক্তব্য, সনদ বিতরণ ও ফটোসেশনে উপস্থিত ছিলেন, ডিরেক্টর জেনারেল (ডিজি) বিআইএম। সমাপনী বক্তব্যে তিনি সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন বিশেষত খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ের ভাইস-চান্সেলর, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান-ব্যবসায় প্রশাসন বিভাগ এবং শিক্ষকদের যারা এমন একটি উদ্যোগ নিয়ে শিক্ষর্থীদের প্রশিক্ষণ নেয়ার সুযোগ করে দিয়েছেন। বর্তমান বাংলাদেশ “পপুলেশন ডিভিডেন্টের” সুবিধার মধ্যে প্রবেশ করেছে বলে তিনি উল্লেখ করেন।


কাপাসিয়াতে বাস ও সিএনজি মুখোমুখি
গাজীপুরের কাপাসিয়াতে বাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ৩ জন
বিস্তারিত
বানেশ্বরদীতে বাল্যবিবাহ মুক্ত করতে গণস্বাক্ষর
শেরপুরের নকলা উপজেলার বানেশ্বরদী ইউনিয়নে বাল্যবিবাহ মুক্ত করতে গণস্বাক্ষর ও
বিস্তারিত
উপমহাদেশের সবচেয়ে বড় জোছনা উৎসব
বরগুনার তালতলীতে উপমহাদেশের সবচেয়ে বড় জোছনা উৎসব অনুষ্ঠিত হচ্ছে বৃহস্পতিবার
বিস্তারিত
পদ্মা সেতু নিয়ে বিএনপি অনেক
মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলতুন নেসা ইন্দিরা বলেছেন, পদ্মা সেতু
বিস্তারিত
ব্রুনাইতে দালাল নিধনে সক্রিয় ভূমিকায়
ব্রুনাইতে দালাল চক্রের দৌরাত্ম্য বেড়েই চলেছে। সাধারণ মানুষ দালালের খপ্পরে
বিস্তারিত
বাউফলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি
পটুয়াখালীর বাউফলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করে টিনশেড ঘর
বিস্তারিত