লবণ সংকটের গুজব ঠেকাতে মাঠে পুলিশ

লবণ সংকট ও দাম বৃদ্ধির গুজবে যাতে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে এজন্য মাঠে নেমেছে পুলিশ। দোকানে দোকানে গিয়ে তল্লাশি চালানোর জন্য পুলিশ সদস্যদের নির্দেশনা দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে ডিএমপির যুগ্ম কমিশনার (অপারেশন) মনিরুল ইসলাম ওয়ারলেসে পুলিশ সদস্যদের এ নির্দেশ দেন। ডিএমপির একাধিক ওসি বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্দেশনা পেয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযানে নামে পুলিশ। বেশি দামে লবণ বিক্রি করায় এরইমধ্যে বিভিন্ন এলাকা থেকে বেশ কয়েক জনকে আটকও করা হয়েছে।

এ বিষয়ে শাহ আলী থানার ওসি সালাহ উদ্দিন মিয়া বলেন, লবণ নিয়ে যাতে কোনো বিশৃঙ্খলা না হয় সেজন্য পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মাঠে কাজ করছি। বাজার কমিটির সঙ্গে কথা বলে যেন কেউ এটা নিয়ে বিভ্রান্তি ছড়াতে না পারে সেদিকে নজর রাখছি।

তুরাগ থানার ওসি নুরুল মুত্তাকিন জানান, ঊর্ধ্বতনের নির্দেশ পেয়ে দোকানগুলোতে অভিযান চালানো হয়। তবে বেশিরভাগ দোকানে গিয়ে লবণ পাওয়া যায়নি। কেউ যেন কোনো প্রকার অসৎ সুযোগ নিতে না পারে সেজন্য এলাকার জনপ্রতিনিধিদের সহযোগিতা নিচ্ছি। বাজার কমিটির সঙ্গেও কথা বলছি।

তুরাগ থানাধীন দিয়াবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ শফিউল আলম বলেন, উত্তরা জোনের ডিসি অফিসের এমন নির্দেশনায় ওসি স্যারের নির্দেশে ফাঁড়ি এলাকার প্রত্যেকটি দোকানে গিয়ে লবণ নিয়ে যে গুজব ছড়ানো হচ্ছে তাতে কান না দিতে বলা হচ্ছে। সেই সঙ্গে কেউ অতিরিক্ত দামে লবণ বিক্রি করছে কি না সেদিকেও নজর রাখছি।

এক বিজ্ঞপ্তিতে শিল্প মন্ত্রণালয় জানিয়েছে, দেশে বর্তমানে সাড়ে ছয় লাখ মেট্রিক টনের বেশি ভোজ্য লবণ মজুত রয়েছে। এর মধ্যে কক্সবাজার ও চট্টগ্রামের লবণ চাষীদের কাছে চার লাখ ৫ হাজার মেট্রিক টন এবং বিভিন্ন লবণ মিলের গুদামে দুই লাখ ৪৫ হাজার মেট্রিক টন লবণ মজুত রয়েছে। তারপরও একটি স্বার্থান্বেষী মহল লবণের সংকট রয়েছে মর্মে গুজব রটনা করে বেশি মুনাফা লাভের আশায় অপচেষ্টা চালাচ্ছে বলে প্রতীয়মান হচ্ছে।

এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান জানিয়েছে শিল্প মন্ত্রণালয়।


কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন: নিহত
বছর না ঘুরতেই কেরানীগঞ্জের সেই প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ
বিস্তারিত
নাগরিকত্ব বিল ভারতের ধর্ম নিরপেক্ষ
ভারতের লোকসভায় বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে কথা বলেছেন বাংলাদেশের
বিস্তারিত
রোহিঙ্গাদের নির্যাতনের বিচার কার্যক্রমকে যুক্তরাজ্যের
নেদারল্যান্ডসের দ্য হেগ আন্তর্জাতিক আদালতে শুরু হওয়া রোহিঙ্গাদের ওপর নিষ্ঠুর
বিস্তারিত
পেশাগত দক্ষতা উন্নয়নে জ্ঞান অর্জনের
বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন,
বিস্তারিত
কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন, দগ্ধ
কেরানীগঞ্জে ‘প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড’র কারখানায় আগুন লেগেছে।
বিস্তারিত
সুপ্রিম কোর্ট এলাকায় তিনটি মোটরসাইকেলে
রাজধানীর সুপ্রিম কোর্টের সামনে হঠাৎ তিনটি বাইকে আগুন লাগার ঘটনা
বিস্তারিত