খালেদা জিয়া রাজার হালেই আছে: শেখ হাসিনা

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া এতিমখানা মামলায় ১৭ বছরের কারাদণ্ড নিয়ে কারাবন্দি বিএনপি প্রধান খালেদা জিয়া ‘রাজার হালেই’ আছেন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে দলের জাতীয় পরিষদের বৈঠকে এ মন্তব্য করেন সভাপতি শেখ হাসিনা।

এসময় তিনি বলেন- তার অসুস্থতা, সেটা তো পুরানো। ’৯১ সালে সরকারে এসে তার ‘নি’ (হাঁটু) রিপ্লেস করা হয়েছিল। পরবর্তীতে সৌদি আরবে আবার অপারেশন করা হয়।

খালেদা জিয়া হুইল চেয়ারে বসা সেটা নতুন কিছু নয় উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন- বিদেশে যাওয়ার পরে সে যখন শপিং করে তখন হুইল চেয়ারে শপিং করত, ফালু ঠেলত, আর সে গিয়ে শপিং করত। সে যখন হজ করে সেখানেও ফালু হুইল চেয়ার ঠেলে সে হজ করে। হুইল চেয়ারে বসা সেটা নতুন কিছু নয়। এটাতো বহু যুগ ধরে দেখে আসছি।

প্রধানমন্ত্রী আরো বলেন- প্রথম দিন থেকেই কারাগারে তার সঙ্গে আছেন দীর্ঘদিনের গৃহ পরিচারিকা ফাতেমা বেগম। এরমধ্যে অসুস্থ হওয়ায় গত আট মাস ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন আছেন খালেদা জিয়া।

তিনি বলেন, খালেদা জিয়া যে জেলে আছে, সে তো ভালো, রাজার হালেই আছে। জেলখানা থেকে এখন হাসপাতালে। তার জন্য আবার মেইড সার্ভেন্ট দেওয়া হয়েছে। মানুষ এমনিতে কাজের বুয়া পায় না। আর খালেদা জিয়ার জন্য স্বেচ্ছায় একজন কারাবরণ করছে, তার সেবা করার জন্য। এতটুকু সুবিধা তাকে দেওয়া হয়েছে।


তাপসের আসনে মনোনয়ন জমা দিলেন
ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী
বিস্তারিত
ব্যারিস্টার রুমিনকে নিয়ে যা বললেন
জাতীয় সংসদে দুই সংসদ সদস্যের বক্তব্যে ব্যাপক হাস্যরসের সৃষ্টি হয়েছে।
বিস্তারিত
‘শাজাহান খানের ভাড়াটে শ্রমিকরা মাঠে
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে
বিস্তারিত
খালেদার মামলা দুর্নীতির, প্রশ্ন করে
খালেদা জিয়ার মামলা রাজনৈতিক নয়, দুর্নীতির। তাই এ নিয়ে প্রশ্ন
বিস্তারিত
ষড়যন্ত্রের কারণে মনোনয়ন বঞ্চিত হয়েছি:
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ
বিস্তারিত
খালেদা জিয়ার প্যারোল নিয়ে কাদেরের
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন
বিস্তারিত