মালয়েশিয়া থেকে শ্রমিকদের ফেরাতে ১৬টি বিশেষ ফ্লাইট

মালয়েশিয়ার সরকার ঘোষিত "ব্যাক ফর গুড" কর্মসূচির আওতায় সেখানে বসবাসরত বাংলাদেশি অবৈধ শ্রমিকদের দেশে ফিরিয়ে আনার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা টু মালয়েশিয়া রুটে তাদের নিয়মিত ফ্লাইটের অতিরিক্ত হিসেবে ১৬ টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে।

বৃহস্পতিবার ( ৫ ডিসেম্বর) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রবাসী শ্রমিকদের ফিরিয়ে আনার জন্য বোয়িং ৭৩৭ ও ৭৮৭-৮ ড্রিমলাইনার দিয়ে এসব ফ্লাইট পরিচালনা করা হবে। মালয়েশিয়ান সরকার ঘোষিত সাধারণ ক্ষমার আওতায় টিকেট সংকটের কারণে আটকে পড়ায় তাদের সহায়তা করতে ও সুস্থ ভাবে বাড়ি ফিরিয়ে আনার জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ সিদ্ধান্ত গ্রহণ করেছে।

এ প্রসঙ্গে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী বলেন, জাতীয় পতাকাবাহী সংস্থা হিসেবে দেশের মানুষের প্রতি বিমানের সবসময়ই একটি দায়বদ্ধতা রয়েছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং বিমান বাংলাদেশ এয়ারলাইনস সেই দায়বদ্ধতা থেকেই দেশের মানুষ ও প্রবাসী শ্রমজীবী ভাই-বোনদের প্রতি দায়িত্ব পালনের অংশ হিসেবে এই বিশেষ ফ্লাইট পরিচালনা করছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মহিবুল হক বলেন, আমাদের প্রবাসী ভাইদের সাহায্য করতে পেরে আমরা আনন্দিত। দেশের ও দেশের মানুষের স্বার্থ ও প্রয়োজনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং এর অধীনস্থ দপ্তর সংস্থাগুলো সবসময়ই প্রস্তুত।

উল্লেখ্য যে, মালয়েশিয়ান সরকার সে দেশে বসবাসরত বাংলাদেশি অবৈধ শ্রমিকদের দেশে ফিরে আসার সুযোগ প্রদান করলেও টিকেট সঙ্কটের কারণে সেখানে অনেক শ্রমিক আটকে আছেন। সময় মত ফ্লাইট না পাওয়ায় তারা এ সুযোগ কাজে লাগিয়ে দেশে ফিরতে গিয়েও বিপাকে পড়েছেন। মালয়েশিয়ান সরকার ঘোষিত এ সুযোগ এ বছরের ৩১ শে ডিসেম্বর শেষ হবে।


করোনা লক্ষণ নিয়ে সারাদেশে মৃত্যু
করোনার লক্ষণ নিয়ে গতকাল শনিবার সন্ধ্যায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের
বিস্তারিত
ঢাকামুখী লাখো মানুষ: গার্মেন্টস বন্ধ
করোনাভাইরাস প্রতিরোধে সারা দেশের নৌ-রেল-সড়কে যান চলাচল বন্ধ রেখেছে সরকার।
বিস্তারিত
আলোকিত বাংলাদেশের মুদ্রণ সংস্করণ স্থগিত
দৈনিক আলোকিত বাংলাদেশের মুদ্রণ সংস্করণ সাময়িকভাবে স্থগিত করার অফিস সার্কুলারের
বিস্তারিত
করোনায় মৃত্যুহারে ইতালির পরেই বাংলাদেশ
বিশ্বব্যাপী মহামারি আকার নেওয়া করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে ২০৫টি দেশ ও
বিস্তারিত
করোনা নিয়ে কাল প্রধানমন্ত্রীর কর্মপরিকল্পনা
করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক প্রভাব ও উত্তরণের কর্মপরিকল্পনা
বিস্তারিত
রোববার খুলছে সব পোশাক কারখানা
করোনা ভাইরাসের কারণে গত ২৭ মার্চ থেকে শনিবার (৪ এপ্রিল)
বিস্তারিত