প্রতিবন্ধী দিবসে ল্যাপটপ বিতরণ

আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল মিলনায়তনে ৩ ডিসেম্বর ৮০ দৃষ্টিপ্রতিবন্ধীর মধ্যে ল্যাপটপ বিতরণ করেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সেখানে তিনি তার বক্তব্যে বলেন, শারীরিক প্রতিবন্ধীরা অনেকেই প্রতিভাবান। প্রতিবন্ধকতাকে জয় করে তাদের প্রতিভার সঠিক বিকাশ ঘটাতে অর্থনৈতিকভাবে সচ্ছলতা আনতে আমাদের সবার কার্যকরী ভূমিকা পালন করতে হবে।

প্রতিবন্ধী ব্যক্তিদের মূল স্রোতধারায় নিয়ে আসতে এবং প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের সুফল প্রতিবন্ধীদের কাছে পৌঁছাতে তথ্যপ্রযুক্তি বিভাগ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। তিনি মেধা ও প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে নিজেদের আত্মনির্ভরশীল করে গড়ে তুলতে বিশেষভাবে সক্ষমদের প্রতি আহ্বান জানান। 
আইসিটি বিভাগ প্রদত্ত নানাবিধ অবকাঠামো ও ডিজিটাল সুবিধা ব্যবহার করে প্রতিবন্ধী ব্যক্তিরা তাদের প্রতিভার বিকাশে সচেষ্ট হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
তথ্যপ্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পরিচালক মোহাম্মদ এনামুল কবির, এনডিসি প্রকল্পের প্রকল্প পরিচালক মোহম্মদ মনোয়ার-উজ-জামানসহ আইসিটি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


পোশাক খাতকে ছাড়িয়ে যাবে আইটি
প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, দেশের তথ্য
বিস্তারিত
গ্রামীণফোনে প্রথম বাংলাদেশি সিইও ইয়াসির
প্রথম বাংলাদেশি হিসেবে দেশের বৃহত্তম মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের নতুন
বিস্তারিত
নতুন আঙ্গিকে ফিরছে পিকাবু
দেশীয় ই-কমার্স সাইট পিকাবু ডট কম বন্ধ হচ্ছে না। বরং
বিস্তারিত
জিনগত ত্রুটি সারাবে প্রাইম এডিটিং
জিনগত ত্রুটি সারানোর জন্য নতুন একটি জিন এডিটিং প্রযুক্তি তৈরি
বিস্তারিত
টুইচে ৫৭২ ঘণ্টা গেম খেলে
ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মে টানা সর্বোচ্চ সময় ধরে গেম খেলে রেকর্ড
বিস্তারিত
আরও বড় হচ্ছে আইফোনের ডিসপ্লে
অ্যাপল ২০২০ সালে বড় ডিসপ্লের আইফোন আনছে। আগামী বছরে আইফোনে
বিস্তারিত