বিশ্বে এখন মেধার চাহিদা বেশি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নারায়ণগঞ্জের আড়াইহাজারে সোমবার দুপুর ১২টায় স্থানীয় সরকারি সফর আলী কলেজে নবনির্বাচিত ছাত্র সংসদের অভিষেক ও নবীনবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, বিশ্বে এখন মেধার চাহিদা অতীতের চেয়ে অনেক বেশি। মেধা শুধু ক্লাস রুমে সীমাবদ্ধ নয়। মেধা শুধু সার্টিফিকেটের মধ্যে সীমাবদ্ধ নয়। আড়াইহাজারে জাপানি ভাষা শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার ব্যাপারে সার্বিক সহযোগিতা করা হবে। জাপানের সঙ্গে আমাদের সুসম্পর্কের কারণে জাপান বাংলাদেশ থেকে শ্রমিক নেবে। ডাক্তার নেবে। ইঞ্জিনিয়ার নেবে।

মন্ত্রী আরও বলেন, ২০১৪ সালে এপ্রিলের শেষ সপ্তাহে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আমার জাপান সফরে যাওয়ার সুযোগ হয়েছিল। সেখানে প্রথম একটি চুক্তি হয়েছিল বাংলাদেশে জাপান একটি নিজস্ব বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলবে। তা

কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহিন সুলতানার সভাপতিত্বে উপস্থিত ছিলেন স্থানীয় এমপি নজরুল ইসলাম বাবু, ইউএনও সোহাগ হোসেন, থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি শাহজালাল মিয়া, আড়াইহাজার পৌরসভার মেয়র সুন্দর আলী, আড়াইহাজার সরকারি সফর আলী কলেজের ছাত্র সংসদের নবনির্বাচিত ভিপি নিহাদুল ইসলাম রাজু, জিএস আইয়ুবুর রহমান, এজিএস ইকবাল হাসান, সাবেক ভিপি আমির হোসেন ও আড়াইহাজার পৌরসভা ছাত্রলীগের সভাপতি কাজী রাকিবুল ইসলাম জুয়েল প্রমুখ। মন্ত্রীকে ছাত্র সংসদের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেওয়া হয়।


ক্যান্সার আক্রান্ত মামুন বাঁচতে চায়
টাঙ্গাইলের সখীপুরে ক্লোন ক্যান্সারে আক্রান্ত আরিফ হোসেন মামুন (৩৫) বাঁচতে
বিস্তারিত
বাউফলে কৃষকদের মাঝে বিনা মুল্যে
পটুয়াখালীর বাউফলে ঘুর্ণিঝড় বুলবুলের ক্ষতিগ্রস্থ কৃষকদের রবি /২০১৯-২০ মৌসুমে কৃষি
বিস্তারিত
ভৈরবে পুলিশ সদস্যের বিরুদ্ধে অটোরিকশা
কিশোরগঞ্জের ভৈরবে এক পুলিশ সদস্যের বিরুদ্ধে যাত্রী সেজে অটোরিকশা চুরির
বিস্তারিত
নওগাঁয় বিএসএফের গুলিতে তিন বাংলাদেশি
নওগাঁর পোরশা সীমান্তে ভারতের অভ্যন্তরে বিএসএফের গুলিতে তিন বাংলাদেশি গরু
বিস্তারিত
মানিকগঞ্জে খালে মাছের পরিবর্তে অস্ত্র
মানিকগঞ্জে খালে মাছ ধরতে গিয়ে ৭টি আগ্নেয়াস্ত্রসহ ২২৫ রাউন্ড গুলির
বিস্তারিত
সিরাজগঞ্জ বাল্যবিয়ে থেকে রক্ষা পেল
সিরাজগঞ্জ পৌর এলাকায় জানপুর (বটতলা) মহল্লার ৭ম শ্রেণির ছাত্রীকে বাল্যবিয়ে
বিস্তারিত