পুরান ঢাকার জলাবদ্ধতা নিরসনে ব্যবস্থা নেয়া হবে: ব্যারিস্টার তাপস

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, পুরান ঢাকার জলাবদ্ধতা নিরসনে ব্যবস্থা নেয়া হবে, এজন্য দখল হওয়া খালগুলো পুনরুদ্ধার করা হবে।

তিনি আজ শুক্রবার গেন্ডারিয়া থানার নারিন্দা এলাকার গড়িয়ার মঠসংলগ্ন মোড়ে নির্বাচনী প্রচারণার সময় একথা বলেন।

তাপস বলেন, পুরান ঢাকায় অনেক খাল রয়েছে, যেগুলো দখলে রয়েছে। এই খালগুলো পানি উন্নয়ন বোর্ড দখলমুক্ত করতে পারেনি। আমরা সুন্দর ঢাকার আওতায় নিজস্ব উদ্যোগে এই খালগুলো উদ্ধার করে নান্দনিক বিনোদন কেন্দ্র স্থাপন করব।

ঢাকার ঐতিহ্যবাহী স্থাপনা সংরক্ষণ প্রসঙ্গে তিনি বলেন, পুরান ঢাকার ঐতিহ্যকে নিজস্ব স্বকীয়তা বজায় রেখে অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয় করে সংরক্ষণ করা হবে। সিটি কর্পোরেশন থেকে ঐতিহ্যবাহী স্থাপনাগুলো রক্ষণাবেক্ষণে নিয়োজিত থাকব। ঐতিহ্যের ঢাকাকে পুনর্জীবিত করব। যেন বিশ্ববাসী পর্যটক হিসেবে এসব ঐতিহাসিক স্থানে এসে উপভোগ করতে পারেন।

ব্যারিস্টার তাপস বলেন, ঢাকাবাসীর উন্নয়নে ৩০ বছর মেয়াদি যে মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে তা ঢাকাবাসী ব্যাপকভাবে গ্রহণ করেছেন। ঢাকার উন্নয়নে ঢাকাবাসী আগামী ১ ফেব্রুয়ারি আমাকে নৌকা মার্কায় ভোট দিয়ে সেবক হিসেবে কাজ করার রায় দেবেন বলে আমি আশাবাদী।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফিসহ দলের কেন্দ্রীয়, মহানগর এবং স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে দক্ষিণ সিটির ৪৬ নম্বর ওয়ার্ড থেকে প্রচারণা শুরু করেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন। এ সময় তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, ২৭ জানুয়ারি তার নির্বাচনী ইশতেহারের দিন ঠিক করা হয়েছে।

পরে তিনি ফরিদাবাদে মোতালেব শাহ (রা.) এর মাজার জিয়ারত করে ১৫তম দিনের প্রচারণা শুরু করেন। সেখান থেকে পর্যায়ক্রমে ৪৫ ও ৪০নং ওয়ার্ড এবং ওয়ারী থানাধীন ৩৯নং ওয়ার্ডে প্রচারণা ও গণসংযোগ করে গোপীবাগ বাসভবনে এসে প্রচারণা শেষ করেন।


প্যারোল নয়, জামিনের আশায় খালেদা
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি প্যারোলে নয়, জামিন আবেদনের
বিস্তারিত
ডিমোশন-প্রমোশন বিষয় নয়, মন্ত্রী মন্ত্রীই
মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দফতর রদবদল প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী
বিস্তারিত
খালেদা জিয়াকে সরকার কিভাবে মুক্তি
দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত আসামি খালেদা জিয়াকে সরকার কিভাবে জেল থেকে
বিস্তারিত
সংগঠন কি এত দূর্বল যে
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে পরাজয়ের পর রবিবার
বিস্তারিত
জামিন পেলে লন্ডনে যেতে চান
জামিন পেলে লন্ডনে গিয়ে চিকিৎসা নিতে চান বেগম খালেদা জিয়া।
বিস্তারিত
যে কারণে বাদ পড়লেন চট্টগ্রামের
নগরীর শৃঙ্খলা ফেরাতে ব্যর্থতার পাশাপাশি যথাযথ উন্নয়ন করতে না পারাই
বিস্তারিত