গোলাম দস্তগীর গাজী পাচ্ছেন স্বাধীনতা পদক

রূপগঞ্জে আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ

নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীকে (বীর প্রতিক) দেশের সর্বোচ্চ বেসামরিক পদক স্বাধীনতা পদকের জন্য মনোনীত করায় রূপগঞ্জজুড়ে আনন্দ মিছিল করেছে স্থানীয় আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার রাতে ও শুক্রবার সকালে উপজেলার দাউদপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম জাহাঙ্গীরের নেতৃত্বে এসব কর্মসূচি পালন করা হয়। এছাড়া শুক্রবার বাদজুমা উপজেলার মসজিদগুলোতে বিশেষ শোকরানা দোয়া ও মিষ্টি বিতরণ করা হয়।

জানা যায়, নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীকে (বীর প্রতিক) মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের জন্য স্বাধীনতা পদক ২০২০-এ মনোনীত করা হয়। গোলাম দস্তগীর গাজী মহান মুক্তিযুদ্ধে ২নং সেক্টরের অধীনে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

ক্র্যাক প্লান্টুনের অন্যতম সদস্য গোলাম দস্তগীর ওরফে গফুর কমান্ডার বেশ কয়েকটি সফল গেরিলা অপারেশন করে দেশব্যাপী আলোচিত নাম। তাছাড়া তিনি ছাত্রাবস্থায় ৬৬ ছয় দফা ও '৬৯-এর গণঅভ্যুত্থানে সংগ্রামী ভূমিকা পালন করেন।

বৃহস্পতিবার মন্ত্রী পরিষদের সংবাদ বিজ্ঞপ্তিতে তাকে স্বাধীনতা পদকে মনোনীত করার খবরে রূপগঞ্জজুড়ে উৎসব শুরু হয়। রাতেই দাউদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আফাজ খান, দাউদপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম জাহাঙ্গীর, কেন্দ্রীয় হকার্স লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন কমল ও জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আশিকুল ইসলাম খোকনের নেতৃত্বে আনন্দ মিছিল করা হয়।

এছাড়া শুক্রবার বাদ জুমা দাউদপুরসহ উপজেলার মসজিদগুলোতে বিশেষ শোকরানা দোয়া ও মিষ্টি বিতরণ করা হয়।


সুস্থ হয়ে ওঠা তিনজন আবার
মাদারীপুরের শিবচর উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠা তিনজনের
বিস্তারিত
চট্টগ্রামে প্রবেশে পুলিশের নিষেধাজ্ঞা
করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এবার চট্টগ্রাম নগরীর সবগুলো প্রবেশপথ বন্ধ
বিস্তারিত
শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে এক
বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) করোনা ওয়ার্ডে সোমববার
বিস্তারিত
দুর্গম পাহাড়ি ৫০ পরিবারে নগদ
করোনা পরিস্থিতিতে হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার দুর্গম কালেঙ্গা পাহাড়ে বসবাসকারী
বিস্তারিত
আমতলীতে গণপরিবহন প্রবেশ নিষিদ্ধ ঘোষণা
করোনা ভাইরাস প্রতিরোধে এবং জনসাধারণকে রক্ষার লক্ষে বরগুনার আমতলী পৌর
বিস্তারিত
সিরাজগঞ্জে করোনা উপসর্গ নিয়ে শ্রমিকের
সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার সরাপপুর গ্রামে করোনা ভাইরাস উপসর্গ নিয়ে জিহাদুল
বিস্তারিত