দুর্গম পাহাড়ি ৫০ পরিবারে নগদ অর্থ প্রদান

করোনা পরিস্থিতিতে হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার দুর্গম কালেঙ্গা পাহাড়ে বসবাসকারী ৫০ দরিদ্র পরিবারের মধ্যে ৩০০ করে নগদ ১৫ হাজার টাকা প্রদান করা হয়েছে।

শনিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত প্রত্যেকের ঘরে গিয়ে এ অর্থ প্রদান করা হয়।

সাংবাদিক মোঃ মামুন চৌধুরীর অনুরোধে যদিও এ নিজস্ব অর্থ বিতরণের উদ্যোগ গ্রহণ করেন জেলার শায়েস্তাগঞ্জ পৌরসভার রিবারচর গ্রামের বাসিন্দা সমাজসেবক আব্বাস উদ্দিন তালুকদার।

অনুদান বিতরণের অনুমতি নিতে গেলে চুনারুঘাট থানার ওসি শেখ নাজমুল হক এ বিতরণে সামিল হতে ব্যক্তিগতভাবে ৩ হাজার টাকা প্রদান করেন। সবমিলিয়ে কালেঙ্গা পাহাড়ের কালিয়াবাড়ি ও মঙ্গলিয়াবাড়ির ৫০ পরিবারের মাঝে প্রায় ১৫ হাজার টাকা নিজ হাতে বিতরণ করে দেন সমাজসেবক আব্বাস উদ্দিন তালুকদার।

এ সময় উপস্থিত ছিলেন, শায়েস্তাগঞ্জ পৌরসভার কাউন্সিলর খায়রুল আলম, সমাজসেবক জামাল আহমেদ দুলাল, জেলা সাংবাদিক ফোরামের সিনিয়র সহ-সভাপতি মোঃ মামুন চৌধুরী। বিতরণ সহায়তা করেন কালিয়াবাড়ি পুঞ্জির বাসিন্দা রাজ কুমার দেববর্মা। ঘরে বসে নগদ অর্থ পেয়ে পাহাড়ি পরিবারগুলো আনন্দিত। তারা অর্থদাতা ও সহায়তাকারীদের প্রতি কৃতজ্ঞ।

ওসি শেখ নাজমুল হক বলেন, এ পরিস্থিতিতে পাহাড়ি দরিদ্র পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ একটি মহৎ কাজ। এ কাজে আমি কিছুটা হলেও সামিল হতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

সমাজসেবক আব্বাস উদ্দিন তালুকদার বলেন, এ সময়ে পাহাড়ের সকল পরিবারের মধ্যে দিতে পারিনি। তবে সামর্থ্য অনুযায়ী ৫০ পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরণ করতে পেরে ভাল লাগছে। পাশাপাশি এ কাজে যুক্ত হয়ে অনেক বড় মনের পরিচয় দিলেন ওসি শেখ নাজমুল হক।

কালিয়াবাড়ি পুঞ্জির হেডম্যান বিনয় দেববর্মা কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এ সময়ে আমাদের খোঁজ খবর নিয়ে অনেক দায়িত্বশীলতার পরিচয় দিলেন ওসি শেখ নাজমুল হক ও সমাজসেবক আব্বাস উদ্দিন তালুকদার। আমরা তাদের কথা ভুলতে পারব না।

পৌরসভার কাউন্সিলর খায়রুল আলম বলেন, বিতরণ কার্যক্রমে এসে অত্যন্ত ভাল লেগেছে। এ পরিস্থিতিতে পাহাড়ি পরিবারগুলোর পাশে সংশ্লিষ্ট সবাইকে দাঁড়ানোর জন্য তিনি আহবান জানিয়েছেন।


এরশাদের রংপুরের বাসভবন লকডাউন
রংপুরে সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের বাসভবন
বিস্তারিত
বাবা-মায়ের ঝগড়া, অভিমানে মেয়ের আত্মহত্যা
টাঙ্গাইলের সখীপুরে মা-বাবার সাথে অভিমান করে রোকসানা আক্তার (১৯) নামের
বিস্তারিত
অবস্থার অবনতি, গফরগাঁও পৌর মেয়রকে
উন্নতি না হয়ে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় এস এম ইকবাল হোসেন
বিস্তারিত
হালুয়াঘাটে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল দু’জনের
ময়মনসিংহের হালুয়াঘাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দু’জনের ‍মৃত্যু হয়েছে। নিহত দুজন হলেন,
বিস্তারিত
যুবলীগ কর্মী খুনের প্রতিবাদে বাউফলে
পটুয়াখালীর বাউফলে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে যুবলীগ নেতা
বিস্তারিত
সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের
সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ
বিস্তারিত