সব আদালতে সাধারণ ছুটি ১৩ এপ্রিল পর্যন্ত বাড়ল

করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবে দেশে সরকারি ছুটির পাশাপাশি সুপ্রিম কোর্টের হাইকোর্ট ও আপিল বিভাগসহ দেশের (নিম্ন) অধস্তন আদালতগুলোতে সাধারণ ছুটি আগামী ১৩ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে।

এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্টের বিশেষ কর্মকর্তা ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা আগামী ১৩ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটির ধারাবাহিকতায় দেশের আদালতেও এ ছুটি ঘোষণা করা হলো। ১৪ এপ্রিল নববর্ষের সরকারি ছুটিও এর সঙ্গে যোগ হবে।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এ-সংক্রান্ত বিজ্ঞপ্তি সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

এর আগে গত ২৪ মার্চ সর্বোচ্চ আদালতসহ দেশের সব আদালতে সাধারণ ছুটি ঘোষণা করে একটি সার্কুলার জারি করা হয়। ওই সার্কুলারে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়। ৩ ও ৪ এপ্রিল ছিল সাপ্তাহিক ছুটি।গত এক এপ্রিল ওই ছুটি ৯ এপ্রিল  পর্যন্ত বাড়ানো হয়। দ্বিতীয় দফায় ৯ এপ্রিল পার্যন্ত সাধারন ছুটি দেয়া হলেও ১০ ও ১১ এপ্রিল সাপ্তাহিক ছুটি থাকবে।

করোনাভাইরাসে দেশে নতুন করে তিনজনের মৃত্যু হওয়ায় এ সংখ্যা ১২ জনে দাঁড়িয়েছে বলে সোমবার নিশ্চিত করেছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে তিনি এ তথ্য নিশ্চিত করেন।

ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে তিনজন করোনা রোগী মারা গেছেন এবং ৩৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনা আক্রান্তের সংখ্যা মোট ১২৩ এবং মৃত্যুর সংখ্যা ১২।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, বিশ্বব্যাপী বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাসে দেশে নতুন করে আরও ২৯ জন আক্রান্ত এবং চারজনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রীর দেয়া তথ্যের সাথে আইইডিসিআর এর তথ্যের পার্থক্যের বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ বলেন, শনাক্ত রোগীর দেয়া তথ্য ঠিকই ছিল। পরে আরও ছয়জন রোগীর রিপোর্ট জমা দেয়া হয়।

‘২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা ৩। মৃতের নামের বানান ভুলের কারণে ভুল বোঝাবুঝি হয়েছে,’ যোগ করেন তিনি।

দেশব্যাপী গত ২৪ ঘণ্টায় ৪৮৮ নমুনার মধ্যে ৩৬৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। খবর-ইউএনবি।


সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত, হতে
উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। এর প্রভাবে
বিস্তারিত
ভূমিকম্পে কেঁপে উঠল ঢাকা
মৃদু ভূমিকম্পে কেঁপে উঠল রাজধানী ঢাকা। রাজধানীর বিভিন্ন স্থানে এ
বিস্তারিত
করোনায় আক্রান্ত জাফরুল্লাহ চৌধুরী
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনাভাইরাস পরীক্ষায়
বিস্তারিত
শেখ হাসিনাকে ফোন করে নরেন্দ্র
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সোমবার (২৫
বিস্তারিত
জাতীয় কবি নজরুলের ১২১তম জন্মজয়ন্তী
বাংলা কবিতার বিদ্রোহী কবিতা ও গানের বুলবুল জাতীয় কবি কাজী
বিস্তারিত
যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর ঈদ উপহার
প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের ঈদের
বিস্তারিত