সিরাজগঞ্জে ইটভাটা শ্রমিকের দায়িত্ব নিতে হবে মালিককে: এমপি আজিজ

সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনের এমপি অধ্যাপক ডাঃ আব্দুল আজিজ বলেছেন, করোনা ভাইরাস সংক্রামণ প্রতিরোধে বেকার হয়ে পড়া ইটভাটায় কর্মরত প্রায় ১৫ হাজার শ্রমিকের দায়িত্ব নিতে হবে ইটভাটা মালিকদের।

শুক্রবার দুপুরের দিকে রায়গঞ্জ উপজেলার ভূউয়াগাঁতীস্থ ইটভাটা মালিক সমিতির কার্যালয়ে সমিতির অর্থায়নে কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিল্প কারখানা বন্ধের কারনে যে প্রনদোনা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন তা থেকে আপনারা যাতে বঞ্চিত না হন সেদিকে আমি সর্বাত্মক খেয়াল রাখবো।

উক্ত ইটভাটা মালিক সমিতির সভাপতি আ’লীগ নেতা গোলাম হোসেন শোভন সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাদি জিন্নাহ আলমাজি, সাধারণ সম্পাদক খোন্দকার শরিফুল আলম শরিফ, সলঙ্গা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান লাবু, ভাটা মালিক সমিতির সাধারণ সম্পাদক আবু হানিফ খান, আ’লীগ নেতা আসলাম খোন্দকার, ওসি শহিদুল ইসলাম প্রমুখ।

এদিকে ওই সমিতির ২০ লাখ টাকার তহবিল গঠন করে প্রাথমিক পর্যায়ে ২৫’শ বেকার ভ্যান চালক, চা-বিক্রেতা, ভাটা শ্রমিক ও ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে প্রতি জনকে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি লবণ, ১ কেজি আলু, আধা কেজি তেল ও ১টি করে সাবান বিতরণ করা হয়। বাকি অর্থ রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসারে ত্রাণ তহবিলে জামাদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে ওই সমিতি।


রংপুর বিভাগে করোনায় ১৬ জনের
রংপুর বিভাগে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা শনিবার সকাল ৮
বিস্তারিত
বরিশালে করোনা উপসর্গ নিয়ে দুইজনের
বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতাল ও মেহেন্দিগঞ্জে করোনা উপসর্গে
বিস্তারিত
বাউফলে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা
পটুয়াখালীর বাউফল হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রশান্ত
বিস্তারিত
করোনায় তিন শতাধিক মৃতকে দাফন
কোভিড-১৯ আক্রান্ত বা সন্দেহভাজন সারাদেশে এমন তিন শতাধিক মরদেহ দাফন
বিস্তারিত
তামাকমুক্ত বাংলাদেশের লক্ষ্য অর্জনে আইনের
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪০ সালের মধ্যে তামাকমুক্ত বাংলাদেশ গড়ার প্রতিশ্রুতি
বিস্তারিত
সিরাজগঞ্জে দুই মাদক ব্যাবসায়ী গ্রেফতার
সিরাজগঞ্জ সদর উপজেলার কাদ্রাপাড়া গ্রামে অভিযান চালিয়ে ইয়াবাসহ ২ মাদক
বিস্তারিত