সরকারি ত্রাণ যাচ্ছে ক্ষমতাসীনদের বাড়িতে অভিযোগ রিজভীর

ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রামণে মহাদুযোর্গের সরকারি ত্রাণ ক্ষমতাসীনদের বাড়িতে বাড়িতে যাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে জরুরি বিভাগে কর্মরত চিকিৎসকসহ অন্যান্যদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) প্রদান অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, মন্ত্রী বা নেতারা তাদের কর্মীদেরকে পাশে থাকার কথা বলছেন। আর সরকারি রিলিফের ত্রাণগুলো চলে যাচ্ছে তাদের নেতা-কর্মীদের বাড়িতে বাড়িতে। তিনি বলেন, বিএনপির রাজনীতি যারা বিশ্বাস করে তারা এটা কোনোদিন করবে না। আজকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে নেতা-কর্মীরা এই দুযোর্গের মধ্যেও সামগ্রিকভাবে কাজ করছে। আমরা শত নির্যাতনের মধ্যেও মানুষের পক্ষে, মানবতার পক্ষে দাঁড়িয়েছি।

তিনি বলেন, বৈশ্বিক করোনা মহামারী দুর্যোগ মোকাবিলায় প্রত্যেকেরই যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করা অত্যন্ত বড় কর্তৃব্য বলে আমি মনে করি। আমাদের দেশের কোনো পূর্ব প্রস্তুতি ছিলো না। ৩১ ডিসেম্বর চায়না ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনকে জানিয়েছে যে, একটা নতুন ধরনের ভাইরাস দেখা যাচ্ছে। এরপর থেকে যে ধরনের প্রস্তুতি রাখা দরকার ছিলো সেই প্রস্তুতি বাংলাদেশে সরকার কোনোভাবে গ্রহন করেননি। যদি রাখতেন তাহলে এখন যে আমরা যেটাকে গণসংক্রামণ বলছি সেই অবস্থায় দাঁড়াতো না।

রিজভী বলেন, এরকম মহাদুযোর্গের মধ্যে জাতীয় ঐক্য অপরিহার্য। ক্ষমতাসীনদের আশু কর্তব্য হচ্ছে- এ ঐক্যটাকে গড়ে তোলা। কিন্তু আমরা সেই দিক থেকে সেটা দেখেনি। বরং আমরা দেখেছি যে, মন্ত্রী- নেতারা উন্নয়নের জোয়ারে ভেসে যাওয়ার বক্তব্য দেন। কিন্তু আমাদের যে কোয়ালিটি এডুকেশন দরকার, আমাদের কোয়ালিটি হসপিটাল দরকার, সেই গুলো কখনো আমরা সামনে আসতে দেখেনি। দেশে দেশে এরকম একনায়ক শাসন থাকলে এটা হয়।

জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টরস অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে এসব পিপিই প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। হলিফ্যামিলি হাসপাতালের উপ-পরিচালক এনামুল হকের কাছে এসব সামগ্রী হস্তান্তর করেন। এ সময় ফাউন্ডেশনের গুরুতর অসুস্থ নির্বাহী পরিচালক অধ্যাপক ফরহাদ হালিম ডোনারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন রিজভী।

অনুষ্ঠানে ডক্টরস অ্যাসোসিয়েশনের (ড্যাব) সভাপতি অধ্যাপক হারুন আল রশিদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুস সালামও বক্তব্য রাখেন।

এসময় জিয়াউর রহমান ফাউন্ডেশনের আহমেদ শফিকুল হায়দার, অধ্যাপক মো. মোর্শেদ হাসান খান, অধ্যাপক আব্দুল করীম, ডা. শাহ মুহাম্মদ আমান উল্লাহ, ব্যারিস্টার মীর হেলাল, বিপ্লবুজ্জামান বড়ুয়া, আতিকুর রহমান রুম্মন, শায়রুল কবির খান, ছাত্র দলের সভাপতি ফজলুর রহমান খোকন, বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ শাখা ছাত্র দলের ডা. রাকিবুল ইসলাম আকাশ প্রমুখ উপস্থিত ছিলেন।


দুই বছর পর ঘরে ঈদ
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দীর্ঘ দুই বছর পর এবার স্বজনদের
বিস্তারিত
মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন কাফরুল
বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক
বিস্তারিত
দেশের মানুষ গৃহবন্দি হয়ে না
দেশের মানুষ আজ গৃহবন্দি হয়ে না খেয়ে কষ্ট পাচ্ছে। খাবার
বিস্তারিত
করোনা মোকাবেলায় ঐক্যই মূলশক্তি: কাদের
কাদা ছোড়াছুড়ি না করে দেশ ও জনগণের স্বার্থে সরকারকে সহযোগিতা
বিস্তারিত
বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বজয়ের
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা
বিস্তারিত
দেশে করোনায় মৃত্যু বহুদেশের চেয়ে
তথ্যমন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান
বিস্তারিত