দেশে এই প্রথম করোনায় শ্রমিক আক্রান্ত, কারখানা ও গ্রাম লকডাউন

গাজীপুরের কাপাসিয়ায় গতকাল শুক্রবার বিকেলে এক পশুখাদ্য উৎপাদন কারখানার ৩৪ বছর বয়সী এক শ্রমিকের করোনা ভাইরাস পরীক্ষার ফলাফল পজেটিভ এসেছে। ফলে ওই করাখানায় কর্মরত ১২০ জন শ্রমিককে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং কারখানাসহ দস্যু নারায়ণপুর গ্রামটি লকডাউন ঘোষণা করা হয়েছে।

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা মো. আবদুস সালাম সরকার জানান, গত বৃহস্পতিবার সকালে ‘ছোয়া এগ্রো ফিড মিল লিমিটেড’ নামক কারখানার শ্রমিক ওই রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে কয়েকদিন যাবৎ জ্বর ও ঠান্ডা কাশিসহ করোনার উপসর্গে ভোগছিলেন বলে জানায়। তাই বিষয়টি নিশ্চিত হওয়ার জন্যে তার নমুনা সংগ্রহ করে ওই দিনই ঢাকায় পাঠানো হয়েছে। শুক্রবার বিকেলে আমরা তার পজিটিভ রেজাল্ট পাই। পরে চিকিৎসার জন্য তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরো জানান, কারখানার মালিকের সাথে কথা বলে জানা গেছে, ভিয়েতনাম থেকে এসে কয়েকজন শ্রমিক তাদের কারখানায় ১৫ দিন অবস্থান করেছিলেন। আগামীকাল কারখানার সকল শ্রমিক ও সংশ্লিষ্ট সকলের এবং ওই শ্রমিকের বাড়ির আশ পাশের লোকজনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হবে।

কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোসা. ইসমত আরা জানান, ওই কারখানাটিসহ দস্যু নারায়ণপুর গ্রামটি লকডাউন ঘোষণা করা হয়েছে এবং কারখানার সামনে পুলিশ ও আনসার সদস্যদের মোতায়েন রাখা হয়েছে।


বরিশালে কিশোরীর রহস্যজনক মৃত্যু, বিচার
বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের উত্তর সারসী গ্রামে কিশোরী সোনিয়া
বিস্তারিত
সেই খোরশেদের দাফন টিমের সদস্য
নারায়ণগঞ্জে ধর্ম বর্ণ নির্বিশেষে করোনা আক্রান্তদের মরদেহ দাফন ও সৎকারে
বিস্তারিত
আম্পানে ভেসে গেছে বাউফলের ফারুক
ফারুক হোসেন। সুপার সাইক্লোন আম্পানে ভাগ্য বিড়ম্বিত এক যুবক। পেশা
বিস্তারিত
হবিগঞ্জে ত্রাণ সহায়তায় মানবিক একটি
করোনা পরিস্থিতিতে কর্মহীন ও অসহায় হয়ে গৃহবন্দি লোকজন। তখন হবিগঞ্জে
বিস্তারিত
সিরাজগঞ্জে অসময়ে যমুনা নদীর পানি
সিরাজগঞ্জের যমুনা নদীতে অসময়ে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। সেইসাথে যমুনা
বিস্তারিত
ঠাকুরগাঁওয়ে একদিনে শনাক্ত ১৭, উপসর্গ
ঠাকুরগাঁওয়ে একদিনে এক মেডিকেল টেকনেশিয়ানসহ ১৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ
বিস্তারিত