৬ শর্তে শুটিংয়ের অনুমতি মিলল

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের এই সময়ে বন্ধ আছে সব ধরনের শুটিং। তবে ঈদের আগে শুটিংয়ের অনুমতি মিলুক, এমনটা প্রত্যাশা করেছে শোবিজ অঙ্গনের অনেকে। অবশষে করোনার কারণে নির্মাতা-শিল্পী ও কলাকুশলীদের অভাব দূর করতে নাটকের শুটিংয়ের অনুমতি দেওয়া হয়েছে।

সরকার ও আন্তঃসংগঠনের ছয়টি শর্ত মেনে আগামীকাল রোববার থেকে ‘নিজ দায়িত্বে’ টিভি নাটকের শুটিং করতে পারবেন নির্মাতা-অভিনয়শিল্পীরা। গতকাল শুক্রবার দিবাগত রাতে টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, ডিরেক্টরস গিল্ড, অভিনয় শিল্পী সংঘসহ সংশ্লিষ্ট আরও সংগঠনের নেতাদের যৌথ সিদ্ধান্তে বিষয়টি চূড়ান্ত হয়।

শর্তগুলো হলো-

১. আন্তঃসংগঠনের পক্ষ থেকে করোনাকালে স্বাস্থ্য অধিদপ্তরের গাইডলাইন অনুসরণে স্বাস্থ্য ঝুঁকি থেকে মুক্ত থাকতে কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে। শুটিং বিষয়ক স্বাস্থ্যবিধির তথ্যাবলি স্ব স্ব সংগঠন থেকে সংগ্রহ করে সেই নিয়মে শুটিং করতে হবে।

২. লকডাউনের সময় সরকারি সংস্থার প্রয়োজনীয় অনুমতি সংগ্রহ করে শুটিং করতে হবে। শিল্পী, কলাকুশলীরা শুটিং সংশ্লিষ্ট যে কোনো ধরনের কাজ নিজ দায়িত্বে সম্পন্ন করবেন। এর সাথে আন্তঃসংগঠন বা স্ব স্ব সংগঠন কোনোভাবেই সম্পৃক্ত থাকবে না।

৩. শুটিং করতে গিয়ে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির উদ্ভব হলে, অথবা কেউ অসুস্থ হয়ে পড়লে আন্তঃসংগঠন বা স্ব স্ব সংগঠন কোনো দায়-দায়িত্ব গ্রহণ করবেন না। সম্পূর্ণ দায় বর্তাবে সংশ্লিষ্ট প্রযোজক, পরিচালক, অভিনয়শিল্পী, চিত্রগ্রাহক, রূপসজ্জাশিল্পীসহ সংশ্লিষ্ট ইউনিটের সবার।

৪. বর্তমান করোনা পরিস্থিতি এবং আন্তঃসংগঠনের সিদ্ধান্ত ভালোভাবে অবগত হয়ে যারা শুটিং করতে আগ্রহী সেই শিল্পী, কলাকুশলী, প্রযোজক স্ব স্ব সংগঠনের সভাপতি/ সাধারণ সম্পাদক বরাবর এই মর্মে ক্ষুদে-বার্তা অথবা ইমেইল পাঠাবেন। যেখানে লিখতে হবে, ‌‌‘আমি দুর্যোগকালীন সময়ে আন্তঃসংগঠনের সিদ্ধান্ত সম্পর্কে ভালোভাবে অবগত হয়ে নিজ দায়িত্বে স্বেচ্ছায় শুটিংয়ে অংশগ্রহণ করছি। আমি সংকটে নিপতিত হলে এর দায়ভার সম্পূর্ণভাবে আমার।’

৫. সরকার পরিস্থিতি বিবেচনায় যে ঘোষণা দেবেন সকলকে সেটা মেনে নিয়ে কাজ করতে হবে। অথবা কাজ‌ বন্ধ রাখার পরিস্থিতি উদ্ভব হলে তা বন্ধ করতে হবে।

৬. আন্তঃসংগঠন এই শিথিল সিদ্ধান্ত পরিস্থিতি বিবেচনায় যে কোনো সময় বাতিল করতে পারে।


অসচ্ছল মানুষের পাশে শিরিন শিলা!
করোনাভাইরাস আতঙ্কে আজ সারাদেশে। প্রাণঘাতি এই ভাইরাস নিয়ে সরকার ও
বিস্তারিত
‘ক্রাইম প্যাট্রোল’ অভিনেত্রীর আত্মহত্যা
ভারতীয় টিভি সিরিয়াল ‘ক্রাইম পেট্রল’র অভিনেত্রী প্রেক্ষা মেহতা আত্মহত্যা করেছেন।
বিস্তারিত
বিমান দুর্ঘটনার পর মডেলকে নিয়ে
পাকিস্তানের করাচিতে গত সপ্তাহের বিমান দুর্ঘটনায় নিহত দেশটির শীর্ষ একজন
বিস্তারিত
রাতে গান শোনাবেন ড. মাহফুজুর
প্রতি ঈদের মতো এবারও একক গানের অনুষ্ঠান নিয়ে হাজির হতে
বিস্তারিত
গোপনে তৃতীয় বিয়ে করেছেন নোবেল!
জি বাংলার ‘সারেগামাপা’ রিয়েলিটি শো’র মাধ্যমে আলোচনায় আসা বাংলাদেশের ছেলে
বিস্তারিত
বর্ণ চক্রবর্তীর ঈদ উপহার ‘ফিরে
দূরের আধ ডোবা সূর্যটা ডুবতে রাজি আছে, তুমি ‘ফিরে এসো’...সবটুকু
বিস্তারিত