সিলেট সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী নিহত

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) গুলিতে কালা মিয়া (৩৬) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। নিহত কালা মিয়া উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের কান্দুবস্তি গ্রামের মো. গদু মিয়ার ছেলে। বিজিবি ১৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল রফিকুল ইসলাম পিএসসি বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজিবি’র ওই কর্মকর্তা জানান, শনিবার (২৩ মে) ভোরে কালা মিয়া ও তার কয়েকজন সহযোগী জ্বালানি কাঠ সংগ্রহ করার জন্য গোয়াইনঘাট সীমান্তের জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকায় যায়। এ সময় তারা ডাউকি নদীর ঝুলন্ত ব্রীজের নিচ দিয়ে ভারতের অভ্যন্তরে প্রবেশ করলে ভারতীয় মেঘালয় বিএসএফ'র ৩০ ব্যাটালিয়নের ডাউকি ক্যাম্পের টহল দলের সদস্যরা স্পীডবোডযোগে এসে তাদেরকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই কালা মিয়া মারা যান। পরে তার সহযোগীরা তাকে নিয়ে দ্রুত বাংলাদেশে চলে আসেন। খবর পেয়ে গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) হিল্লোল রায় ঘটনাস্থলে গিয়ে সুরতহাল শেষে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল প্রেরণ করেন।

১৯ বিজিবি’র অধিনায়ক জানান, ওই এলাকাটি মূলত ৪৮ বিজিবি’র অন্তর্ভূক্ত। খবর পেয়ে ৪৮ বিজিবি’র অধিনায়ক লে: কর্নেল জামিল ঘটনাস্থলে গেছেন।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লুৎফর রহমান লেবু এবং গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আহাদ বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।


ঈদের সকালে ১০ মিনিটের ঝড়ে
ঈদের সকালে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ১০ মিনিটের ঝড়ের তাণ্ডবে লন্ডভন্ড
বিস্তারিত
বাউফলে সাংসদ ও মেয়র গ্রুপে
পটুয়াখালীর বাউফলে সংসদ সদস্য আ স ম ফিরোজ ও মেয়য়
বিস্তারিত
বিএনপি নেতা ডা. শফিকুল ইসলামের
দেশরত্ন বেগম খালেদা জিয়ার ও বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের
বিস্তারিত
সেই করোনা যোদ্ধা খোরশেদের স্ত্রী
নারায়ণগঞ্জের আলোচিত কাউন্সিলর যিনি করোনার শুরু থেকেই নানা কার্যক্রম ও
বিস্তারিত
ফেনীতে ঘণ্টার ব্যবধানে নিজাম হাজারীর
বড় ছেলের মৃত্যু খবর শুনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা
বিস্তারিত
আমতলীতে ইলিশ আহরণে বিরত জেলেদের
বরগুনার আমতলীর চাওড়া ইউপির জাটকা ইলিশ আহরণে বিরত থাকা জেলেদের
বিস্তারিত