ডিআইজি-এসপিসহ পুলিশের ১০১২ কর্মকর্তা করোনায় আক্রান্ত

বাংলাদেশ পুলিশের তিন হাজার ৫৭৪ জন সদস্য ইতিমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার মধ্যে ১ হাজার ১২ জনই ডিআইজি-এসপিসহ পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা রয়েছেন বলে পুলিশ সদরদপ্তর সূত্রে জানা গেছে।

পুলিশ সদরদপ্তর জানায়, পুলিশের মোট আক্রান্তের মধ্যে এ পর্যন্ত ৭২২ জন সদস্য করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর করোনা আক্রান্তদের মধ্যে ১২ জন মারা গেছেন।

পুলিশ সূত্র জানায়, করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার একজন, পুলিশ সুপার পদমর্যাদার আট জন, অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার ১৯ জন, সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২০ জন, পরিদর্শক পদমর্যাদার ৯৭ জন, উপ-পরিদর্শক পদমর্যাদার ৩৮৬ জন, সহকারী উপপরিদর্শক পদমর্যাদার ৪৮১ জন কর্মকর্তাসহ মোট ৩ হাজার ৫৭৪ জন পুলিশ সদস্য রয়েছেন।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা বলেন, ‘পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সাথে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে। এ কারণে একদিকে পুলিশ আক্রান্তের হার যেমন ক্রমান্বয়ে কমছে, তেমনি দ্রুততার সাথে বাড়ছে সুস্থতার হার।’


জাতীয় কবি নজরুলের ১২১তম জন্মজয়ন্তী
বাংলা কবিতার বিদ্রোহী কবিতা ও গানের বুলবুল জাতীয় কবি কাজী
বিস্তারিত
যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর ঈদ উপহার
প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের ঈদের
বিস্তারিত
বিত্তবানদের দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর
করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে দেশব্যাপী এক ভিন্ন রকমের ঈদুল ফিতর উদযাপনকালে
বিস্তারিত
দেশে একদিনে করোনা শনাক্ত সব
দেশে বেড়েই চলেছে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা। গত
বিস্তারিত
ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়-বৃষ্টির
সারা দেশে আজ সোমবার উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। আজ
বিস্তারিত
করোনায় আ.লীগের সাবেক সংসদ সদস্য
আওয়ামী লীগ নেতা ও সাবেক সংসদ সদস্য হাজী মকবুল হোসেন
বিস্তারিত