logo
প্রকাশ: ১০:৩০:১১ AM, মঙ্গলবার, অক্টোবর ১৬, ২০১৮
মারা গেলেন মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা পল অ্যালেন
অনলাইন ডেস্ক

বিশ্ব নন্দিত প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা পল অ্যালেন মারা গেছেন। তিনি দীর্ঘদিন ধরে ‘নন-হজকিন লিম্ফোমা’ জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।

স্থানীয় সময় সোমবার (১৫ অক্টোবর) বিকেলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এ মার্কিন উদ্যোক্তা।

মৃত্যুর কিছুদিন আগে তিনি তার রোগ সম্পর্কে সবাইকে অবহিত করেন। সেসময় তিনি সুস্থ হওয়ার ব্যাপারে আশাও প্রকাশ করেছিলেন।

তার সহকর্মী ও মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস বলেন, আমার সবথেকে প্রিয় ও দীর্ঘদিনের বন্ধুদের মধ্যে একজনের প্রয়াণে আমি মর্মাহত।

সোমবার বিকেলে তার পরিবারের সদস্যরা এক বিবৃতিতে মৃত্যুর খবর নিশ্চিত করেন। বিবৃতিতে বলা হয়, আমরা কৃতজ্ঞ যে, তার প্রজ্ঞা, সহমর্মিতা, বদান্যতার সঙ্গে পরিচিত হতে পেরেছি।

বিল গেটস তার বিবৃতিতে বলেন, লেকসাইড স্কুলের সেই পুরনো দিনগুলো, মাইক্রোসফট প্রতিষ্ঠার সহকর্মী, আমাদের অনেক দিনের মানবকল্যাণ মূলক কাজে পল ছিলেন একজন বিশ্বস্ত ও সত্যিকার বন্ধু।  

১৯৭৫ সালে স্কুল বন্ধু বিল গেটসের সঙ্গে মাইক্রোসফট প্রতিষ্ঠা করেন পল অ্যালেন।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]