logo
প্রকাশ: ০৩:৫৯:৪৭ PM, শনিবার, অক্টোবর ২০, ২০১৮
বিনিয়োগ সম্মেলনে যোগ দিতে রোববার জেনেভা যাবেন রাষ্ট্রপতি
অনলাইন ডেস্ক

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ওয়ার্ল্ড ইনভেস্টমেন্ট ফোরাম-২০১৮ এর ৫ দিনব্যাপী সম্মেলনে যোগ দিতে আগামীকাল রোববার রাতে জেনেভার উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। আগামী ২২ অক্টোবর থেকে ২৬ অক্টোবর জেনেভায় জাতিসংঘ দফতরে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

রাষ্ট্রপতি বিশ্ব নেতাদের সঙ্গে বিনিয়োগ সম্মেলন এবং হোমল্যান্ড এন্ড গ্লোবাল সিকিউরিটি বিষয়ক ২০তম বার্ষিক অধিবেশনে যোগ দিতে আগামীকাল রোববার রাতে এমিরেটস এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইটে জেনেভার উদ্দেশে যাত্রা করবেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাসসকে শুক্রবার এ কথা জানিয়েছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে প্রেস সচিব বলেন, সম্মেলনে রাষ্ট্র ও সরকার প্রধানগণ, মন্ত্রী এবং বিশ্বের কোম্পানিগুলোর সিইওগণ যোগ দেবেন। তারা তাদের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মতবিনিময় করবেন।

ওয়ার্ল্ড ইনভেস্টমেন্ট ফোরামের দ্বিবার্ষিক এই সম্মেলনে বিশ্বের ১৬০টি দেশের ৪ হাজারের বেশি বিনিয়োগ স্টেকহোল্ডার অংশ নেবেন।

বিশ্বায়ন ও শিল্পায়নের নতুন যুগে আন্তর্জাতিক বিনিয়োগের জন্য বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলার প্রতি গুরুত্ব দেয়া হবে। এই সম্মেলনে প্রতিপাদ্য হচ্ছে ‘টেকসই উন্নয়নের জন্য বিনিয়োগ।’

ফোরামের ২০১৮ সম্মেলনের মূল অধিবেশনের উদ্বোধনসহ ৫০টির বেশি ইভেন্ট থাকবে। সম্মেলনে গ্লোবাল লিডারর্স ইনভেস্টমেন্ট সামিট, গ্লোবাল ইনভেস্টমেন্ট গেম চেঞ্জার্স সামিট, মিনিস্টারিয়াল রাউন্ডটেবলস, কনফারেন্স, প্রাইভেট সেক্টর-লিড সেশনস, টেড-স্টাইল প্রেজেনটেশন, হাই-প্রোফাইল স্টেকহোল্ডার রাউন্ডটেবলস, নেটওয়ার্কিং ইভেন্টস, এওয়ার্ড সিরিমনিস এবং ইনভেস্টমেন্ট ভিলেজ ইভেন্ট অনুষ্ঠিত হবে।

প্রেস সচিব বলেন, রাষ্ট্রপতি জেনেভায় তার ৫ দিনের সফর শেষ করে ২৬ অক্টোবর দেশে ফিরবেন।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : info@alokitobangladesh.com, alokitobd7@gmail.com, alokitobdad@gmail.com