logo
প্রকাশ: ০৭:২৪:৪৯ PM, বুধবার, নভেম্বর ৭, ২০১৮
হকিতে ভারতকে হারাল বাংলাদেশের মেয়েরা
ক্রীড়া ডেস্ক

ফুটবলে একের পর এক সাফল্য বয়ে আনছে বাংলাদেশের মেয়েরা। প্রথমবার লাল সবুজের দেশকে এশিয়া কাপ উপহার দিয়েছে নারী ক্রিকেটাররা। এবার হকিতেও দেশকে জয়ী করলো বাংলার বাঘিনীরা। প্রথমবারের মতো আয়োজিত মহিলা হকি সিরিজের প্রথম ম্যাচে ভারতের মহিলা হকি দলকে হারিয়ে ঐতিহাসিক জয় ছিনিয়ে আনলো তারা। 

ঢাকা জেলা ক্রীড়া সংস্থা ও বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে) আয়োজিত যুগান্তকারি এই টুর্নামেন্টে ভারতের মেয়েদের ২-০ গোলে হারিয়েছে ঢাকা একাদশের মেয়েরা। বুধবার (৭ নভেম্বর) মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের মেয়েদের কাছে পাত্তাই পায়নি ভারতের নারী হকি দল। স্বাগতিক দলের হয়ে দুটি গোলই করেছেন নমিতা কর্মকার।

বাংলাদেশ-ভারতের নারী হকি প্রতিযোগিতার উদ্বোধন করবেন ঢাকা জেলা প্রশাসক আবু সালেহ মো: ফেরদৌস খান। কোচ হেদায়েতুল ইসলাম রাজীবের অধীনে প্রায় দুবছর ধরে প্রস্তুতি নিয়ে নিজেদেরকে যোগ্য করে তুলেছে বাংলাদেশের মেয়েরা। অপরদিকে কলকাতা ওয়ারিয়র্স নামে হলেও ভারতের বিভিন্ন অঞ্চল যেমন-বরাহনগর, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, উত্তরখন্দ, হড়িয়ানা, কাশিপুর, কলকাতা, হাওড়া, দমদমের মেয়েরা আছেন এই দলে।

সিরিজের পরের দুই ম্যাচ হবে ৮ ও ১০ নভেম্বর।

ঢাকা একাদশ: সুমি আক্তার, রিতু খানম, রানী আক্তার, মুক্তা খাতুন, পারভীন আক্তার, সানজিদা আক্তার, ফেরদৌস জয়েতা, নমিতা কর্মকার, সাদিয়া খাতুন, সিমু আক্তার, ফরিদা আক্তার, সানজিদা সাথী।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]