logo
প্রকাশ: ১১:০৯:৩৫ AM, বৃহস্পতিবার, নভেম্বর ৮, ২০১৮
আপনি একজন অভদ্র: সিএনএন সাংবাদিককে ট্রাম্প
অনলাইন ডেস্ক

মেজাজ হারিয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকের উপর আবারও চড়াও হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবারের ঘটনাটিও মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’র সঙ্গে।

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনের সার্বিক বিষয়ে সংবাদ সম্মেলনে আসেন ট্রাম্প। নির্বাচনে ‘হাউজ অব রিপ্রেজেন্টেটিভে’ ডেমোক্র্যাট প্রার্থীদের এগিয়ে থাকার খবরে এমনিতেই ‘চাপে’ আছেন মার্কিন প্রেসিডেন্ট।

সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে সিএনএন-এর হোয়াইট হাউজ বিষয়ক প্রধান প্রতিবেদক জিম অ্যাকোস্টা অভিবাসী ইস্যুতে ট্রাম্পকে প্রশ্ন ছোড়েন। যা থেকেই মূলত উভয়ের মধ্যে বিতর্কের সূচনা। এ সময় ট্রাম্প ওই সাংবাদিককে বলেন, ‘আমাকে রাষ্ট্র চালাতে দিন, আপনি সিএনএন চালান এবং আপনি যদি এটি করতে পারেন তাহলে আপনার মানদণ্ড অনেক উপরে উঠবে’।

এরপর অ্যাকোস্টা আরেকটি প্রশ্ন করার ইচ্ছা পোষণ করলে ট্রাম্প বলেন, ‘যথেষ্ট হয়েছে (দ্যাটস্ ইনাফ)’।

এর মধ্যে অন্য এক নারী সাংবাদিক প্রশ্ন করতে চাইলে ক্ষমা চেয়ে সিএনএন সাংবাদিক অ্যাকোস্টা রাশিয়ার তদন্তের বিষয়টি উল্লেখ করেন। তাকে থামিয়ে দিয়ে ট্রাম্প বলেন, আমি এ বিষয়ে কোনো কিছু অবগত নই।

এ সময় ট্রাম্প ওই সাংবাদিকের উপর চড়াও হয়ে বলেন, ‘মাইক্রোফোন রাখুন, সিএনএন-কে অবশ্যই লজ্জিত হওয়া উচিত…আপনার মতো ব্যক্তি তাদের জন্য কাজ করে। আপনি একজন অভদ্র, ভয়ঙ্কর ব্যক্তি। আপনি সিএনএন’র জন্য কাজ করা উচিত নয়’।

শুধু অ্যাকোস্টাই নন সংবাদ সম্মেলনে এনবিসি’র প্রতিবেদক পিটার আলেকজান্দ্রার উপরও চড়াও হন ডোনাল্ড ট্রাম্প।

২০১৬ সালের নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার পর ২০১৭ সালের ১১ জানুয়ারিতে প্রথম সংবাদ সম্মেলনে আসেন ট্রাম্প। সেদিনই সিএনএন’র এক প্রতিবেদকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়িয়ে পড়েন ব্যবসায়ী থেকে রাজনীতিক বনে যাওয়া ৭২ বছর বয়সী যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]