logo
প্রকাশ: ০৯:৪৯:৪৪ PM, বৃহস্পতিবার, ডিসেম্বর ৬, ২০১৮
রসিক ২৫নং ওয়ার্ডকে ভিক্ষুকমুক্ত ঘোষণা
রংপুর ব্যুরো

রংপুর সিটি কর্পোরেশনের (রসিক) ২৫নং ওয়ার্ডকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হয়েছে। রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীব ভিক্ষুকমুক্ত করার ঘোষণা এবং তাদের পুনর্বাসন কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

বৃহস্পতিবার দুপুরে সমাজসেবা অধিদপ্তরের সামাজিক অর্থনৈতিক কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এই ঘোষণা দেয়া হয়।

রংপুরের সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে আয়োজিত ভিক্ষুকমুক্ত ও তাদের পুনর্বাসন কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীব এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক রুহুল আমিন মিঞা, সমবায় অধিদপ্তর রংপুরের জেলা কর্মকর্তা তহিদুজ্জামান, সুইড বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব সুশান্ত ভৌমিক, বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ রংপুরের সহ-সভাপতি চায়না চৌধুরী, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর নুরুন্নবী ফুলু ও ২২, ২৩ ও ২৪ ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর হাসনা বানু।

সমাজসেবা অধিদপ্তর রংপুরের সহকারী পরিচালক আব্দুল মতিনের সঞ্চালনায় এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ২৫নং ওয়ার্ড কাউন্সিলর নুরুন্নবী ফুলু, সুইড বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব সুশান্ত ভৌমিক প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি রংপুরের জেলা প্রশাসক ও বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ রংপুরের সভাপতি এনামুল হাবীব বলেন, বর্তমান সরকারপ্রধান শেখ হাসিনা দেশ থেকে ভিক্ষুকমুক্ত করার পরিকল্পনা গ্রহণ করেছেন। দেশে যাতে কোন ভিক্ষুক না থাকে সেজন্য তাদের পুনর্বাসনের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ দিয়েছেন। আজ সেই অর্থ দিয়ে প্রাথমিকভাবে রংপুরের সিটি কর্পোরেশন এলাকার ২৫নং ওয়ার্ডের ৩০ জন ভিক্ষুককে ভিক্ষাবৃত্তি ছেড়ে সুষ্ঠু জীবনে ফিরে আসার জন্য রিকশা ভ্যান কিনে দেয়া ও পুনর্বাসনের মাধ্যমে এই এলাকাকে ভিক্ষুকমুক্ত করা হলো।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]