logo
প্রকাশ: ০৭:২৮:০৬ PM, শুক্রবার, জানুয়ারী ১১, ২০১৯
উত্তেজনাপূর্ণ ম্যাচে রংপুরকে ২ রানে হারাল ঢাকা
অনলাইন ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের উত্তেজনাপূর্ণ নবম ম্যাচে রংপুর রাইডার্সকে ২ রানে হারিয়েছে ঢাকা ডায়নামাইটস। নিজেদের তৃতীয় ম্যাচে হ্যাটট্রিক জয়ের স্বাদ নিলো ঢাকা। আর চতুর্থ ম্যাচে দ্বিতীয় হারের স্বাদ নিলো রংপুর রাইডার্স।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ব্যাটিংয়ে নেমে ৬৪ রানে ৪ উইকেট হারায় ঢাকা ডায়নামাইটস। তবে ছয় নম্বরে নেমে ঢাকাকে খেলায় ফেরান অধিনায়ক সাকিব আল হাসান ও ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড। সাকিব ৩৭ বলে ৩৬ রান করেন।
তবে ব্যাট হাতে দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেন ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড। তার ২৬ বলের ছোট্ট ও ঝড়ো ইনিংসে ৫টি চার ও ৪টি ছক্কা ছিলো। এছাড়া আন্দ্রে রাসেল ১৩ বলে ২৩, রনি তালুকদার ১৮ ও মিজানুর রহমান ১৫ রান করেন। রংপুরের পেসার শফিউল ইসলাম ৩টি, ইংল্যান্ডের খেলোয়াড় বেনি হাওয়েল-সোহাগ গাজী ২টি করে উইকেট নেন।

জবাবে ওভার প্রতি ৯-এর বেশি টার্গেট নিয়ে খেলতে নেমে দলীয় ১৯ রানে ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইলকে হারায় রংপুর। ৯ বলে ৮ রান করে ফিরেন গেইল। আরেক ওপেনার মেহেদি মারুফও বড় স্কোর গড়তে পারেননি। ১০ রান করেন তিনি।

তবে তৃতীয় উইকেটে ১২১ রান যোগ করে রংপুরকে ম্যাচের লাগাম দিয়ে দেন দক্ষিণ আফ্রিকার রিলি রুশো ও মোহাম্মদ মিথুন। মিথুন ৪৯ রানে থেমে গেলেও রৌসু ৮৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। ৮টি চার ও ৪টি ছক্কায় ৪৪ বলে নিজের ইনিংসটি সাজান রুশো।

তবে রুশো ও মিথুন ফিরে যাবার পর তাসের ঘরের মত ভেঙে পড়ে রংপুরের মিডল-অর্ডার ব্যাটসম্যান। ২ উইকেটে ১৪৬ রান থেকে ১৯ ওভারে ৯ উইকেটে ১৭০ রানে পরিণত হয় রংপুর। তাই শেষ ওভারে ১৪ রান প্রয়োজন পড়ে রংপুরের। কিন্তু শেষ পর্যন্ত ওই ওভার থেকে রংপুরের শেষ দুই ব্যাটসম্যান শফিউল ইসলাম ও নাজমুল ইসলাম ১১ রান করতে পারেন। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৮১ রান পর্যন্ত যেতে সক্ষম হয় রংপুর। ঢাকার আল ইসলাম ২৬ রানে ৪ উইকেট নেন। এ ম্যাচ দিয়েই টি-২০ ফরম্যাটে অভিষেক হয় ইসলামের। নিজের অভিষেক ম্যাচেই সেরা খেলোয়াড় নির্বাচিত হন ইসলাম।

সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা ডায়নামাইটস: ১৮৩/৯, ২০ ওভার (পোলার্ড ৬২, সাকিব ৩৬, শফিউল ৩/৩৫)।

রংপুর রাইডার্স: ১৮১/৯, ২০ ওভার (রৌসু ৮৩, মিথুন ৪৯, ইসলাম ৪/২৬)।

ফল : ঢাকা ডায়নামাইটস ২ রানে জয়ী।

ম্যাচ সেরা : আল ইসলাম (রংপুর রাইডার্স)।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]