logo
প্রকাশ: ১২:০২:৪৮ PM, সোমবার, ফেব্রুয়ারী ১১, ২০১৯
ডাকসু নির্বাচন ১১ মার্চ

আগামী ১১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচনে ভোট গ্রহণের দিন নির্ধারণ করে তফসিল ঘোষণা করা হয়েছে।  

সোমবার বেলা ১০টা ৪০ মিনিটে নবাব আলী চৌধুরী সিনেট ভবনে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক মাহফুজুর রহমান এই তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী ওইদিন সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে টানা ৬ ঘণ্টা ভোটগ্রহণ করা হবে।

প্রধান নির্বাচন কমিশনার জানান, ২০ ফেব্রুয়ারি ভোটারদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

এছাড়া ১৯ ফেব্রুয়ারি থেকে মনোনয়নপত্র বিতরণ করা হবে। ২৫ ফেব্রুয়ারির মধ্যে তা জমা এবং বাছাই তালিকা চূড়ান্ত করা হবে বলে ঘোষিত তফসিলে জানানো হয়।   

আর ২ মার্চের মধ্যে প্রার্থিতা প্রত্যাহার, চূড়ান্ত প্রার্থী তালিকা ৩ মার্চ এবং সম্পূরক ভোটার তালিক ৫ মার্চ প্রকাশের দিন নির্ধারণ করা হয়েছে।  

ডাকসুর সর্বশেষ নির্বাচন হয়েছিল ৬ জুলাই ১৯৯০সালে। এরপর গত ২৮ বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের প্রতিনিধি নির্বাচনে ভোট দেয়ার সুযোগ হারায়।

এ বিষয়ে আদালতে রিট হলে ছয় মাসের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের নির্বাচন অনুষ্ঠানের নির্দেশ দেন হাইকোর্ট।  

সেই নির্দেশ মোতাবেক ডাকসু নির্বাচনের আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।-ইউএনবি

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]