logo
প্রকাশ: ১২:১৮:৪৯ PM, সোমবার, ফেব্রুয়ারী ১১, ২০১৯
সিরিয়ায় মার্কিন সমর্থিত বাহিনীর সঙ্গে আইএসের তুমুল যুদ্ধ

সিরিয়ার পূর্বাঞ্চলে ইসলামিক স্টেট গ্রুপের সঙ্গে মার্কিন সমর্থিত বাহিনীর তুমুল লড়াই চলছে। মার্কিন নেতৃত্বাধীন জোট সমর্থিত সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস ইরাকের সীমান্তবর্তী আইএসের সর্বশেষ ঘাঁটি পুনর্দখলে শনিবার তাদের চূড়ান্ত লড়াই শুরু করে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস-এর খবরে বলা হয়েছে, রোববার সকালেও উভয়পক্ষের মধ্যে লড়াই অব্যাহত ছিল। জোট বাহিনী আইএসের অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালাচ্ছে।

ব্রিটেন ভিত্তিক মানবাধিকার সংগঠনটির প্রধান রামি আব্দেল রহমান জানান, উভয়পক্ষে তীব্র লড়াই চলছে।

এসডিএফ সিরিয়ার পূর্বাঞ্চল থেকে আইএসকে হটাতে গত সেপ্টেম্বরে তাদের অভিযান শুরু করে। এরপর থেকে ইউফ্রেতিস নদীর পূর্ব পাড়ে আইএস দখলকৃত এলাকা ক্রমেই ছোট হয়ে আসে।

এসএডিএফ মুখপাত্র মুস্তফা বালি জানান, এখনও ৬শ জিহাদী ভেতরে রয়ে গেছে। যাদের অধিকাংশই বিদেশি।-বাসস

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]