logo
প্রকাশ: ১২:১৯:৩৪ PM, সোমবার, ফেব্রুয়ারী ১১, ২০১৯
ইন্টারকে জয়ের ধারায় ফেরালেন মার্টিনেজ

সিরি এ ফুটবল লীগে তালিকার শীর্ষ পয়েন্টধারী জুভেন্টাসের সঙ্গে ১১ পয়েন্টের ব্যবধানে থেকে হয়তো সপ্তাহটি শেষ করতে হচ্ছে নেপোলির। কারণ শনিবার ফিওরেন্টিনায় গোল শূন্য ড্র করেছে তারা। এদিকে লতারো মার্টিনেজের একমাত্র গোলে পারমাকে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে ইন্টার মিলান।

দুটি ক্লাবই চ্যাম্পিয়ন্স লীগ থেকে ছিটকে পড়ে চলতি সপ্তায় শুরু করতে যাচ্ছে ইউরোপা লীগ মিশন। ইউরোপা লীগের শীর্ষ ৩২ এর প্রথম লেগ খেলতে এফসি জুরিখে যাবে নেপোলি। আর র‌্যাপিড ভিয়েনা সফর করবে ইন্টার মিলান।

শনিবার অনুষ্টিত ম্যাচের শুরুতে পিওটর জিলেনস্কির অসাধারণ একটি শট ঠেকিয়ে দেন ফিওরেন্টিনার গোল রক্ষক আলবান ল্যাফন্ট। দ্রিস মাটের্ন্সের আরো একটি প্রচেস্টা রুখে দেন স্বাগতিক এই গোল রক্ষক। এর ফলে টানা তৃতীয় এ্যাওয়ে ম্যাচে গোল করতে ব্যর্থ হয়েছে নেপোলি।

খেলা শেষে কোচ কার্লো আনচেলত্তি বলেন, ‘শুরু এবং শেষের পরিকল্পিত দুটি আক্রমণ কাজে লাগাতে না পেরে আমরা নায্য দুটি পয়েন্ট থেকে বঞ্চিত হয়েছি।’ এই নিয়ে শেষ তিন ম্যাচের দুটিতেই জয়লাভে ব্যর্থ হয় আনচেলত্তির শিষ্যরা। অপরদিকে স্বাগতিক ফিওরেন্টিনা তাদের ২৩ ম্যাচের ১১টিতে ড্র করেছে। ফলে এবারের পয়েন্ট টেবিলের নবম অবস্থানে রয়েছে তারা। তবে চ্যাম্পিয়ন্স লীগের শীর্ষ চারের অবস্থান থেকে তারা মাত্র ৬ পয়েন্ট দূরত্বে রয়েছে। টাসকেনির দলটি এই ম্যাচে সেরা সুযোগটি পেয়েছিল বিরতির পর। ফ্রেঞ্চ মিডফিল্ডার জর্ডান ভেরেটউটের অসাধারণ একটি প্রচেস্টা রুখে দেন সফরকারী গোল রক্ষক এলেক্স মেরেট।

এদিকে বেঞ্চ থেকে মাঠে ফিরে ইন্টার মিলানকে গোলের ধারায় ফিরিয়েছেন মার্টেন্স। পারমায় অনুষ্ঠিত ম্যাচের ৭৯ মিনিটের সময় গোল করেন তিনি। এর আগে দানিলো ডি’আব্রোসিও’র দর্শনীয় হেডের একটি গোল বাতিল হয়েছে ভিএআর প্রযুক্তির কারণে। এ সময় তিনি বিধিবহির্ভুতভাবে বল দখলে নিয়েছিলেন। পরে বেলজিয়ান মিডফিল্ডার রাজা নাইনগুলানের চমৎকার ক্রসের বল জালে জড়িয়ে লুসিয়ানো স্পালেত্তির দলকে জয় এনে দেন আর্জেন্টাইন তারকা। এটি ছিল ২০১৯ সালে দলটির প্রথম লীগ গোল এবং জয়।

বর্তমানে পয়েন্ট তালিকায় নোপোলির চেয়ে ৯ পয়েন্টে পিছিয়ে রয়েছে ইন্টার মিলান। আর তালিকার চতুর্থ স্থানে থাকা রোমার চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে। সপ্তাহের শুরুতে চিয়েভোর বিপক্ষে জয় পাওয়া ল্যাৎসিও পঞ্চম অবস্থানে জায়গা পেলেও পয়েন্টের দিক থেকে রয়েছে একই দূরত্বে।

ইন্টার মিলানের কোচ স্পালেত্তি বলেন, ‘সমস্যা অতিক্রমের জন্য আমাকে যথেষ্ট ঘাম ঝড়াতে হয়েছে। (গত সপ্তাহে) বলগনার কাছে একটি পরাজয় আমাদেরকে একেবারেই নিখোঁজ করে দিয়েছিল। এই জয়টি আমাদের সাহস ও শক্তি যোগাবে।’

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]