logo
প্রকাশ: ০১:০১:৪১ PM, সোমবার, ফেব্রুয়ারী ১১, ২০১৯
বায়োপিকে রাহুল গান্ধী
বিনোদন ডেস্ক

লোকসভা নির্বাচনের আগে রাজনৈতিক নেতাদের জীবন নিয়ে সিনেমা তৈরি করা হালের ফ্যাশনে দাঁড়িয়েছে যেন। মনমোহন সিং থেকে শুরু করে বাল ঠাকরে এমনকি প্রধানমন্ত্রী মোদির জীবন নিয়ে বলিউডে সিনেমা তৈরি হচ্ছে। 

এদিকে কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীও এই দৌড়ে পিছিয়ে নেই। ‘মাই নেম ইজ রাগা’ (My Name Is Raga) নামের একটি চলচ্চিত্রের টিজার সম্প্রতি মুক্তি পেয়েছে যা রাহুল গান্ধীর জীননের উপর ভিত্তি করে নির্মিত। 

টিজারের শুরুতেই দেখা যাচ্ছে,  ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর হত্যার ঘটনা। ‘মাই নেম ইজ রাগা’র টিজার শেষ হচ্ছে আসন্ন লোকসভা নির্বাচনের প্রেক্ষাপটের ঠিক আগে।

রাহুল গান্ধীর জীবন নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘মাই নেম ইজ রাগা’তে তার শৈশব থেকে শুরু করে কংগ্রেসের সভাপতি হয়ে ওঠার পুরো গল্পই দেখা যাবে। এই সিনেমায় রাহুল গান্ধীর জীবনের গুরুত্বপূর্ণ কিছু অধ্যায়ও দেখানো হয়েছে যার মধ্যে তাকে ঘিরে ওঠা রাজনৈতিক নানা বিতর্কও দৃশ্যায়িত হয়েছে।

চলচ্চিত্রের চিত্রনাট্য লেখা এবং এবং পরিচালনার কাজ করেছেন রূপেশ পাল। চলচ্চিত্রে অভিনেতা অশ্বিনী কুমার রাহুল গান্ধীর ভূমিকা পালন করছেন, হেমন্ত কাপাডিয়াকে নরেন্দ্র মোদির ভূমিকায় দেখা যাবে। 

সিনেমার টিজারে দেখা যাচ্ছে ইন্দিরা গান্ধীকে গুলি করে হত্যার পরে শিশু বয়সের রাহুল গান্ধী তার বাবা রাজীব গান্ধীর কাছে নিষ্পাপ একটি প্রশ্ন করে, ‘তোমাকে কি গুলি করে মেরে দেবে?’ রাজীব গান্ধী তার ছেলের মুখে একথা শুনে স্তব্ধ হয়ে যান। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং রাহুল গান্ধীকে বলেছেন যে এবার সময় এসেছে, এবার আপনাকে দায়িত্ব পালন করতে হবে। 

সিনেমায় দেখা যাচ্ছে রাহুল গান্ধী সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের কঠিন কঠিন প্রশ্নের উত্তর দিচ্ছেন।

নির্বাচনের আগে রাহুল গান্ধী ছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরও বায়োপিক তৈরি হচ্ছে। বিবেক ওবেরয় মোদির ভূমিকায় অভিনয় করছেন। রাহুল গান্ধী ও মোদির আগে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বায়োপিক মুক্তি পেয়েছে, মনমোহনের ভূমিকায় অভিনয় করেছেন অনুপম খের। এই সিনেমাটি সঞ্জয় বারুর বই ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’র উপর ভিত্তি করে নির্মিত। সূত্র : এনডিটিভি

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]