logo
প্রকাশ: ০৮:৩৩:৫০ PM, সোমবার, ডিসেম্বর ৯, ২০১৯
ডিসেম্বর থেকেই ঢাকা-সিকিম বাস চলাচল শুরু
অনলাইন ডেস্ক

রাজধানী ঢাকা থেকে ভারতের দার্জিলিং ও সিকিমে প্রথমবারের মতো চালু হতে যাচ্ছে বাস সার্ভিস। নতুন এই বাস সার্ভিস চালু হলে ভারতের এই দুটি পর্যটন গন্তব্যে আগের চেয়ে সহজে ও আরামদায়কভাবে যাতায়াত করতে পারবেন ভ্রমণপিপাসুরা।

আগামী ১২ ডিসেম্বর এই সার্ভিসের পরীক্ষামূলক বাস চলাচল শুরু হবে বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)।

বিআরটিসি’র চেয়ারম্যান এহছানে এলাহী বলেন, ১২ ডিসেম্বর দু’টি বাস সিকিম ও দার্জিলিংয়ের পথে রওনা দেবে। রাজধানীর মতিঝিল থেকে ছাড়বে বাস দুটি। পাঁচ দিনের সফর শেষে ১৬ ডিসেম্বর দেশে ফিরে আসবে বাসগুলো।

১২ ডিসেম্বরের যাত্রাটি ট্রায়াল রান হবে উল্লেখ করে তিনি আরও বলেন, ঢাকা-সিকিম রুটের বর্তমান অবস্থা, পর্যটক সুবিধা ও নিয়মিত বাস চালু করতেই ট্রায়াল রানটি চালানো হবে।

ঢাকা থেকে ট্রায়াল রানে যাওয়া বাসগুলোতে বাংলাদেশ ও ভারতের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কারিগরি টিম থাকবে বলে জানা গেছে।

ঢাকা থেকে বাংলাবান্ধার দূরত্ব প্রায় ৫০০ কিলোমিটার, আর ঢাকা থেকে শিলিগুড়ির দূরত্ব ৫২০ কিলোমিটার। সেখান থেকে সিকিমের গ্যাংটকের দূরত্ব আরও ১২০ কিলোমিটার।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]