logo
প্রকাশ: ০৫:৩১:৫০ PM, শুক্রবার, ফেব্রুয়ারী ২১, ২০২০
পদ্মা সেতুতে ২৫তম স্প‌্যান, দৃশ্যমান ৩৭৫০ মিটার
অনলাইন ডেস্ক

দ্রুত এগিয়ে চলছে পদ্মা সেতু নির্মাণের কাজ। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) জাজিরা প্রান্তে বসানো হয়েছে ২৫তম স্প‌্যান। এর ফলে দৃশ্যমান হয়েছে সেতুর ৩ হাজার ৭৫০ মিটার।

আজ বিকেল ৩টায় পদ্মা সেতুর ২৯ ও ৩০ নম্বর পিলারে স্প্যানটি সফলভাবে বসানো হয়।

এর আগে সকাল ৯টার দিকে ধূসর রঙের ১৫০ মিটার দৈর্ঘ্যের ৩ হাজার ১৪০ টন ওজনের স্প্যানটি নিয়ে জাজিরা প্রান্তে ২৯ ও ৩০ নম্বর পিলারের উদ্দেশে রওনা দেয় ৩ হাজার ৬০০ টন ধারণক্ষমতার ভাসমান ক্রেন 'তিয়ান-ই'। স্প‌্যানটি সকাল ১০টা ৪৫ মিনিটে সেতুর কাছে পৌঁছে। ভাসমান ক্রেনটি নোঙর করে স্প্যানটিকে তোলা হয় পিলারের উচ্চতায়। রাখা হয় দুই পিলারের বেয়ারিংয়ের ওপর। আবহাওয়া ও কারিগরি সমস্যা না থাকায় সফলভাবে সম্পন্ন হয় কাজ।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের এসব তথ‌্য জানিয়েছেন।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]