logo
প্রকাশ: ০৭:৫০:৫৯ PM, শুক্রবার, ফেব্রুয়ারী ২৮, ২০২০
সিরাজগঞ্জে মুসলিম উম্মার শান্তি কামনায় মিনি ইজতেমা সমাপ্ত
সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জ পৌর এলাকার হার্টপয়েন্টের যমুনা নদীর পাড়ে ৩ দিনব্যাপী মিনি বিশ্ব ইজতেমা শুক্রবার বাদ জুমা আখেীর মোনাজাতের মধ্য দিয়ে সমাপ্ত হয়েছে। ভারতের নিজাম উদ্দিন মার্কাসের মুরুব্বি হাফেজ মাসুদুল হাসান এ মোনাজাত পরিচালনা করেন। এর আগে জুম্মার নামাজ পরিচালনা করেন, কাকরাইল মার্কাসের মুরুব্বি মুফতি ওসামা বিন ওয়াসিফুল ইসলাম।

সিরাজগঞ্জ জেলা তাবলীগ জামাত (মওলানা সাদপন্থী) তিন দিনব্যাপী এ মিনি বিশ্ব ইজতেমার আয়োজন করেন। এতে সিরাজগঞ্জসহ অন্যান্য এলাকার প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে আসা প্রায় ২০ হাজার ধর্মপ্রাণ মুসল্লি অংশগ্রহণ করেন। মুসল্লিরা ইজতেমা ময়দানে জমায়েত হয়ে প্রতিদিন নফল ইবাদত, সুরা মসক, কোরআন তেলওয়াত, হাদিসের বয়ান করেন।

এ ইজতেমা ঘিরে জেলা প্রশাসন ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করে। এতে পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা পুলিশের কড়া নিরাপত্তার মধ্যদিয়ে অনুষ্ঠিত এ ইজতেমা ময়দানে সার্বক্ষণিকভাবে দায়িত্ব পালন করছিল।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা তাবলীগ জামাতের আমীর নূরুল ইসলাম ও শাহজাদপুর উপজেলা তাবলীগ জামাতের আমীর আব্দুল হাই জানান, প্রশাসনের দেয়া ১৩ শর্ত পূরণ করেই বুধবার বাদ আসর থেকে ইজতেমার কাজ শুরু হয়। এটি শনিবার সকাল ১০টা পর্যন্ত চলার কথা ছিল। সেভাবেই তাদের লিখিত পূর্ব অনুমোতি নেয়া হয়। কিন্তু হঠাৎ করেই বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা প্রশাসনের পক্ষ থেকে এটি শেষ করার জন্য নির্দেশ দেন। এতে শুক্রবার বাদ জুম্মা আখেরী মোনাজাতের মধ্য দিয়ে মিনি বিশ্ব ইজতেমা শেষ করা হয়।

এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন বলেন, ইজতেমাকে কেন্দ্র করে অনেক স্থানে উদ্বেগজনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সিরাজগঞ্জে যেন এ ধরণের পরিস্থিতি না ঘটে সেজন্য ইজতেমার মুরুব্বীদের সাথে আলোচনা করেই সময় সংক্ষিপ্ত করা হয়েছে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]