ঢাকা ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১ | বেটা ভার্সন

জাতীয় লেখক পরিষদের ঈদ পুনর্মিলনী ও পরিচিতি সভা অনুষ্ঠিত

জাতীয় লেখক পরিষদের ঈদ পুনর্মিলনী ও পরিচিতি সভা অনুষ্ঠিত

টয়েনবি সার্কুলার রোডে অবস্থিত রাহমানিয়া ইন্টারন্যাশনাল কমপ্লেক্সের হোটেল সেন্ট্রাল ইন এ ৬ জুন শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয় জাতীয় লেখক পরিষদের ঈদ পুনর্মিলনী ও ২০২৪-২৬ সেশনের জন্য নির্বাচিত কেন্দ্রীয় কমিটির সদস্যদের পরিচিতি সভা। সভায় সভাপতিত্ব করেন পরিষদের নবনির্বাচিত সভাপতি সৈয়দ শামছুল হুদা। সভায় উপস্থিত ছিলেন পরিষদের উপদেষ্টা, অভিভাবক ও কেন্দ্রীয় পরিষদ ও অন্যান্য অতিথিরা।

পরিষদের সেক্রেটারি মাঈনুদ্দিন ওয়াদুদের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, পরিষদ সভাপতি সৈয়দ শামছুল হুদা। সভায় আলোচকরা বলেন, জাতীয় লেখক পরিষদ দেশ, জাতি ও মানবতার পক্ষে কাজ করতে অঙ্গীকারবদ্ধ সুস্থধারার লেখকদের একটি সংগঠন। লেখালেখির মাধ্যমে সময়ের কথা সময়ে বলা এবং জাতির কল্যাণে কাজ করাই আমাদের অন্যতম লক্ষ্য ও উদ্দেশ্য। একতা ও সততার সেতুবন্ধনে আমরা নিজেরা অনেক দূর এগিয়ে যাওয়ার এবং দেশ ও জাতিকে সুস্থধারায় অনেক দূর এগিয়ে নেওয়ার স্বপ্ন দেখি। এ জন্য আমরা জাতীয় লেখক পরিষদকে একটি শক্তিশালী এমন একটি কেন্দ্র হিসেবে দেখতে চাই, যেখানে মেধাবী মানুষকে তার মেধার যথাযথ প্রয়োগ ও মূল্যায়নের মাধ্যমে দেশ ও জাতির সেবায় আত্মনিয়োগের চেতনা ও তৎপরতা সর্বদা ফলপ্রসূ ভূমিকা রাখতে সহায়ক হবে।

এছাড়া আরো বক্তব্য দেন, জাতীয় লেখক পরিষদের উপদেষ্টা, বিশিষ্ট লেখক ও সম্পাদক মাওলানা মনযুর আহমদ, মাসিক মদীনা সম্পাদক ড. আহমদ বদরুদ্দিন খান, মাওলানা আলী হাসান তৈয়ব। অভিভাবকদের মধ্যে বক্তব্য দেন, মাওলানা কামরুল হাসান রাহমানি, মুফতি ওযায়ের আমীন, মাওলানা আফজাল হোসাইন। অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন নেজামে ইসলাম পার্টির নির্বাহী সম্পাদক মুসা বিন ইজহার, ইনসাফ সম্পাদক সাইয়েদ মাহফুজ খন্দকার, আল মারজুক ট্রাভলস ইন্টারন্যাশনালের কর্ণধার মাওলানা এমদাদুল হক, মাদানী পাবলিকেশন্স-এর স্বত্বাধিকারী মাওলানা আমিমুল ইহসান, নগরকান্দা উপজেলার নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান মাওলানা মুস্তাফিজুর রহমান, মুফতি শুয়াইব আহমদ।

এছাড়া বক্তব্য দেন, লেখক পরিষদের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মুফতি শাঈখ মুহাম্মদ উসমান গনি, সহ-সভাপতি মুফতি ইমরানুল বারী সিরাজী, মাওলানা আবদুল গাফফার, মাওলানা আবু বকর সিরাজী, মাওলানা ওবাইদুল্লাহ শাকির, মাওলানা মুজিবুর রহমান কাসেমী, মাওলানা আবদুল আলীম, মুফতি আল আমীন, যুগ্মসম্পাদক মাওলানা রুহুল আমীন নগরী, সহসম্পাদক কামালউদ্দীন ফারুকী, মাওলানা দিদার শফিক, আন্তর্জাতিক সম্পাদক মাওলানা শাহাদাত হোসাইন, সাংগঠনিক সম্পাদক হাফিজুল হক ফাইয়াজ, সহসাংগঠনিক সম্পাদক খাইরুল বাশার, অর্থ সম্পাদক মুফতি ইহসানুল হক, সাহিত্য-সংস্কৃতি সম্পাদক মুনশি মুহাম্মদ উবাইদুল্লাহ, প্রশিক্ষণ সম্পাদক মুফতি সাখাওয়াত হোসাইন, শিক্ষা সম্পাদক মাওলানা মাহমুদুল হাসান, পরিকল্পনা সম্পাদক আব্দুল্লাহ আলমামুন আশরাফি, গবেষণা সম্পাদক রফিকুল ইসলাম আইনি, প্রচার সম্পাদক নূর হোসাইন সবুজ, দপ্তর সম্পাদক বিএম আমীর জিহাদী, তথ্যপ্রযু্িক্ত সম্পাদক উমর ফারুক মাসরুর, পাঠাগার সম্পাদক মুহিব ইমতিয়াজ, প্রকাশনা সম্পাদক হাবিব আনোয়ার, নির্বাহী সদস্য মাওলানা আব্দুল কাইয়ুম শেখ, মাওলানা আসাদুল্লাহ জাকির। এছাড়া উপস্থিত ছিলেন মুহিম মাহফুজ, মুফতি জাকির হোসাইন ফরিদী, মাওলানা জামিল সিদ্দিকী প্রমুখ। সভায় বছরব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়। এছাড়া নগরকান্দার নবনির্বাচিত চেয়ারম্যান মাওলানা মুস্তাফিজুর রহমানকে ক্রেস্ট দিয়ে জাতীয় লেখক পরিষদের পক্ষ থেকে বিজয়ী সংবর্ধনা প্রদান করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত