ঢাকা ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১ | বেটা ভার্সন

সাপের কামড়ে শিশুর মৃত্যু

সাপের কামড়ে শিশুর মৃত্যু

বিষাক্ত কালাচ সাপের কামড়ে এক শিশুর মৃত্যু হয়েছে। গত বুধবার রাতে এ ঘটনা ঘটে। সাপের কামড়ে মৃত শিশুটির নাম সোয়াদ ইসলাম।

সে দৌলতপুর উপজেলার দৌলতপুর ইউনিয়নের দৌলতখালী চৌপাড়া গ্রামের সুখ চাঁদের ছেলে। নিহতদের পরিবার ও স্থানীয়দের বরাত দিয়ে দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহি জানান, সোয়াদ তার বাবা-মায়ের সঙ্গে ঘুমিয়ে ছিল। গত বুধবার ভোর রাতে ঘুমের মধ্যে সোয়াদকে কিছু একটা কামড়ে দেয়। এ সময় শিশুটি টের পেয়ে চিৎকার করলে বাবা-মা ঘুম থেকে জেগে পাশেই একটা কালাচ বা কাল কেউটে সাপ দেখতে পান। এ সময় বাবা সুখ চাঁদ ঘরের ভেতরে থাকা হাঁসুয়া দিয়ে সাপটিকে কোপ দিয়ে মেরে ফেলেন।

তাদের ছেলেকে ওই সাপে দংশন করেছে বিষয়টি বুঝতে পেরে দ্রুত দৌলতপুর হাসপাতালে নিয়ে গেলে সেখান থেকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল ১০টার দিকে শিশুটি মারা যায়। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. তাপস কুমার সরকার বলেন, হাসপাতালে আসার সঙ্গে সঙ্গে শিশুটির চিকিৎসা শুরু হয়েছিল।

এন্টিভেনম প্রয়োগ চলছিল। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি আরো বলেন, কালাচ বিষধর সাপ। তার চিকিৎসা দ্রুত শুরু করতে হয়। মূলত, হাসপাতালে আনতে দেরি হওয়ায় শিশুটিকে বাঁচানো সম্ভব হয়নি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত