ঢাকা ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১ | বেটা ভার্সন

নকলায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

নকলায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

শেরপুরের নকলায় পুকুরের পানিতে ডুবে তামান্না (৪) নামের এক কন্যা শিশু ও রিফাত (৮) নামে হাফেজি পড়ুয়া এক শিশুর মৃত্যু হয়েছে। গত শনিবার আলাদা স্থানে এ ঘটনা দুইটি ঘটে। তামান্না উপজেলার বানেশ্বরদী ইউনিয়নের বানেশ্বরদী কান্দাপাড়া এলাকার ভ্যানচালক লিচু মিয়ার মেয়ে এবং রিফাত উপজেলার উরফা ইউনিয়নের হাসখিলা উত্তরপাড়া এলাকার আবুল কালামের ছেলে ও তারাকান্দা হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থী ছিলো।

নিহত তামান্নার পরিবার সূত্রে জানা গেছে, দুপুরের দিকে তামান্নাকে ঘরে রেখে পরিবারের লোকজন কাজে ব্যস্ত থাকেন। তামান্না সবার অজান্তে ঘর থেকে বেড় হয়ে বাড়ির পাশের পুকুরে পড়ে তলিয়ে যায়। হঠাৎ তার কথা মনে হলে তাকে না পেয়ে সম্ভাব্য জায়গায় খোঁজাখুঁজি শুরু করেন তারা।

পরে স্থানীয়রা তাকে পুকুরে ভাসমান অবস্থায় দেখতে পেয়ে উদ্ধার করে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তামান্নাকে মৃত ঘোষণা করেন। অন্যদিকে, নিহত রিফাতের পরিবারের সদস্যরা জানান, গত শনিবার দুপুরের দিকে রিফাত বন্যার পানিতে কলাগাছের ভেলা দিয়ে খেলতে যায়। কয়েক ঘন্টা অতিবাহিত হলেও সে আর ফিরে না আসায় পরিবারের লোকজন সম্ভাব্য জায়গায় তাকে খোঁজাখুঁজির পাশাপাশি এলাকাবসীকে জানান দেন। এক পর্যায়ে গভীর গর্তের (কুড়ের) পাশে রিফাতের জুতা পড়ে থাকতে দেখে সন্দেহ হলে সবাই কুড়ের পানিতে খোঁজাখুঁজি শুরু করেন। পরে রাত ৯টার দিকে স্থানীয়রা পানির নিচ থেকে রিফাতের মরদেহ উদ্ধার করেন। উরফা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরে আলম তালুকদার ভূট্টো পানিতে ডুবে শিশু মৃতের বিষয়টি নিশ্চিত করেন। খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও নকলা থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত