ঢাকা ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১ | বেটা ভার্সন

‘বোকা মনে’র পর হাবিব ওয়াহিদ ও ইমরান

‘বোকা মনে’র পর হাবিব ওয়াহিদ ও ইমরান

বাংলাদেশের আধুনিক গানে নতুন এক ধারার প্রবর্তক জনপ্রিয় সঙ্গীতশিল্পী ও সুরস্রষ্টা হাবিব ওয়াহিদ। এখনো এই প্রজন্মের অনেকেই স্বপ্ন দেখেন হাবিব ওয়াহিদের সুরে গান গাইতে কিংবা হাবিব ওয়াহিদের সঙ্গে দ্বৈত গান গাইতে। এই প্রজন্মের জনপ্রিয় সঙ্গীতশিল্পী, সুরকার ইমরানেরও স্বপ্ন ছিলো হাবিব ওয়াহিদের সুরে গান গাইবার। তন্ময় তানসেন পরিচালিত ‘তুমি সন্ধ্যারও মেঘমালা’ সিনেমায় ‘রোমিও জুলিয়েট’ শিরোনামে ইমরান প্রথমবার হাবিব ওয়াহিদের সুরে গান গেয়েছিলেন। এরপর আরো সাত/আটটি জিঙ্গেলে হাবিব ওয়াহিদের সুরে কণ্ঠ দেন। আবার হাবিব ওয়াহিদও ‘বোকা মন’ শিরোনামে কিছুদিন আগে একটি গানে কণ্ঠ দিয়েছেন ইমরানের সুরে।

এই গানটিও শ্রোতা দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছে। এরইমধ্যে গেলো ৭ জুলাই হাবিবের ছোট ছেলে আয়াতের জন্মদিনে ঘরোয়া আয়োজনে দেখা হয় হাবিব ও ইমরানের। ইমরান জানান আরো বেশকিছু নতুন কাজের পরিকল্পনা চলছে। ইমরান বলেন, ‘ স্কুল কলেজ জীবনে হাবিব ভাইয়ের গান শুনেই সময় কেটেছে। তার গান শুনে ভীষণ আবেগী হয়ে উঠতাম। ইন্ডাস্ট্রিতে কাজ শুরু করার পর হাবিব ভাইয়ের সঙ্গে দেখা হয় কথা হয়, তিনি আমাকে ভীষণ স্নেহ করতেন। আমিও তাকে শ্রদ্ধা করতাম। একসময় আমাকে তিনি সিনেমাতে প্লে-ব্যাক করালেন তারই সুরে।

তার সুর তার কন্ঠ পুরো বিষয়টাই আমার কাছে ভীষণ ম্যাজিক্যাল একটি ব্যাপার বলেই মনে হয়। তার কণ্ঠে গান শুনে এখনো ভীষণ আবেগী হয়ে উঠি। আয়াতের জন্মদিনে দেখা হলো, নতুন কিছু কাজ নিয়েও পরিকল্পনা হলো। আশা করছি শিগগিরই আমরা নতুন কাজ শুরু করতে পারব, ইনশাআল্লাহ।’ এদিকে ইমরান জানান শিগগিরই তিনি স্টেজ শো করতে জেদ্দা ও আমেরিকা যাবেন। সেখান থেকে শো শেষ করে দেশে ফিরে দেশে স্টেজ শোতে ব্যস্ত হয়ে উঠবেন। উল্লেখ্য, ‘বোকা মন’ গানটি রজত ঘোষের লেখা, ইমরান মাহমুদুলের সুর সঙ্গীতে গানটি রঙ্গন মিউজিকে প্রকাশিত হয়েছিল।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত