ঢাকা ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১ | বেটা ভার্সন

এবার সিনেমার অপেক্ষায় অলংকার

এবার সিনেমার অপেক্ষায় অলংকার

অভিনয়ে নিজেকে যতোটা ভিন্ন ভিন্ন চরিত্রে নিজেকে উপস্থাপন করা যায়, সেই চেষ্টাটাই করছেন এখন এই প্রজন্মের নন্দিত অভিনেত্রী অলংকার চৌধুরী। একের পর এক ভালো ভালো গল্পের নাটকে অভিনয় করছেন তিনি। তবে এদিকে এবারই পরিণত বয়সে এসে অলংকার চৌধুরী প্রথম কোনো সিনেমাতে অভিনয় করলেন।

সরকারী অনুদানে নির্মিত ‘মুক্তির ছোট গল্প’ সিনেমাতে অভিনয় করেছেন তিনি। সিনেমার গল্প লিখেছেন মিজানুর রহমান রুবেল। সিনেমাটি নির্মাণ করেছেন মাসুদ জাকারিয়া সাবিন। এরইমধ্যে সিনেমার কাজ শেষ করেছেন অলংকার। ডাবিং-এর কাজও শেষ করেছেন গতকাল এমনটাই জানালেন অলংকার। প্রথমবার এমন একটি সিনেমায় অভিনয় করা প্রসঙ্গে অলংকার চৌধুরী বলেন, ‘১৯৭১ সালের মুক্তিুযদ্ধের পর দেশ স্বাধীন হয়েছে। কিন্তু সত্যিকার অর্থেই কী দেশ পুরোপুরি স্বাধীন হয়েছে? যুদ্ধ কিন্তু এখনো চলছে। ২০২০ সালে আমরা করোনার মতো মহামারির সঙ্গে যুদ্ধ করেছি। আমাদের জীবনে স্বাভাবিকতা কিন্তু এখনো ফিরে আসেনি। আবার তরুণ প্রজন্মের একটা বিরাট অংশ প্রতিনিয়ত মাদকাসক্ত হয়ে পড়ছে। মাদকের সঙ্গে প্রতিনিয়ত যুদ্ধ করতে হচ্ছে। তো এই সিনেমায় আমি একজন সাংবাদিকের ভূমিকায় অভিনয় করেছি। যার নাম নদী। নদী তরুণ প্রজন্মকেই সঙ্গে নিয়ে মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াতে চায়। আবার মুক্তিযুদ্ধে মুক্তিযোদ্ধাদের যে ভূমিকা ছিল তা তুলে ধরার পাশাপাশি মুক্তিযোদ্ধাদের স্বপ্নের দেশ হিসেবে গড়ে তুলতে নদী তার অবস্থান থেকে ভুমিকা রাখতে চায়। একজন মাসুদ জাকারিয়া সাবিন আমার ভীষণ প্রিয় পরিচালক। তার নির্দেশনায় চলচ্চিত্রে কাজ করে সত্যিই আমি ভীষণ সন্তুষ্ট। আমি এই সিনেমার একজন হিসেবে সিনেমাটি নিয়ে ভীষণ আশাবাদী।’

অলংকার এখন এই সিনেমার মুক্তির অপেক্ষায় রয়েছেন। তিনি জানান, শিগগিরই সিনেমাটি সেন্সরে যাবার কথা রয়েছে। এদিকে গতকাল বিটিভি’র ধারাবাহিক নাটক হিমেল ইসহাক পরিচালিত ‘জোড়া শালিক’ ধারাবাহিকের শুটিং করছিলেন। মিলন ও পূজার গান ‘কী করে বুঝাই’র গানের মডেল হিসেবেও অলংকার বেশ সাড়া ফেলেছেন। এরইমধ্যে প্রচালিত হয়েছে এনটিভিতে অলংকার অভিনীত রানা বর্তমান পরিচালিত ‘আপন বাঁকে’।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত