ঢাকা ২১ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১ | বেটা ভার্সন

শেখ হাসিনার সর্বশ্রেষ্ঠ অর্জন নিজের টাকায় পদ্মা সেতু

বললেন কাদের
শেখ হাসিনার সর্বশ্রেষ্ঠ অর্জন নিজের টাকায় পদ্মা সেতু

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতা লাভ দেশের সবচেয়ে বড় অর্জন। দেশ গঠনে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনেক অর্জন রয়েছে। তবে নিজের টাকায় পদ্মা সেতু করাকে তার সবচেয়ে বড় অর্জন বলে মনে করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল শুক্রবার বিকালে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে এই প্রকল্পের সমাপনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, স্বাধীনতার পর বাঙালি জাতির আরেকটি অর্জন নিজের টাকায় পদ্মা সেতু। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সর্বশ্রেষ্ঠ অর্জন নিজের টাকায় পদ্মা সেতু। এই সাহস তিনি কোথায় থেকে পেলেন। শেখ মুজিবের কন্যা বলেই তার পক্ষে এটা সম্ভব হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ২০১২ সালে বিশ্বব্যাংক যখন অপবাদ দিয়ে পদ্মা সেতুর অর্থায়ন থেকে সরে গেল, তখন শেখ হাসিনা সংসদে দাঁড়িয়ে ঘোষণা দিলেন, আমি আমাদের টাকায় পদ্মা সেতু করব। সেদিন আমাদের অনেক কলিগ সমালোচনা করেছিলেন, বিশ্বব্যাংক যদি টাকা না দেয় আমাদের কি এমন টাকা আছে পদ্মা সেতু করার মতো। আমাকে উদ্দেশ্য করে কত কথাই না কতজনে বলেছে। আজ আমরা পদ্মা সেতু সমাপনী অনুষ্ঠান করছি। নিজের টাকায় পদ্মা সেতু বাস্তবায়নের জন্য ওবায়দুল কাদের প্রধামনন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান। এই প্রকল্পের সঙ্গে সম্পৃক্ত সবাইকে ধন্যবাদ জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

এই প্রকল্প বাস্তবায়ন করতে গিয়ে কী কী বাধার মুখে পড়তে হয়েছে তা তুলে ধরেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। প্রতিটি পদক্ষেপে দলের সভাপতি ও সরকারপ্রধান শেখ হাসিনার সহযোগিতা পেয়েছেন বলে জানান তিনি।

ওবায়দুল কাদের জানান, এই পদ্মা সেতুর নাম শেখ হাসিনার নামে করার দাবি উঠেছিল সংসদে। অনেকেই দাবি তুলেছিলেন। শেখ রেহানাও দাবি করেছিলেন। কিন্তু প্রধানমন্ত্রী বলেছিলেন, পদ্মা সেতু হবে পদ্মা নদীর নামে। আমার নামে কোনোভাবেই হতে দেব না। তবে নামে না হলেও পদ্মা সেতুর সঙ্গে শেখ হাসিনার নাম মিশে গেছে বলে মনে করেন ওবায়দুল কাদের। এই নাম কেউ কোনো দিন মুছতে পারবে না বলে মনে করেন তিনি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত